স্মার্ট বাংলাদেশ গড়তে জেলা প্রশাসকদের ভূমিকা অনন্য

আগের সংবাদ

কিস্তিতে বই কিনবেন মিশরীয় পাঠক

পরের সংবাদ

শার্শা সীমান্তে ৭০টি স্বর্ণের বারসহ আটক ২

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ১০:১৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ১০:১৯ অপরাহ্ণ

যশোরের শার্শা উপজেলার পাঁচ কায়বা সীমান্ত থেকে আট হাজার ১৬৩ কেজি ওজনের ৭০টি স্বর্ণের বারসহ শফিকুল ইসলাম (২৯) ও হান্নান প্রধান নামে দুই স্বর্ণ চোরাচালানিকে আটক করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে সীমান্তের পাঁচকায়বা নামক স্থান থেকে একটি সাদা রংয়ের প্রাইভেটকার থামিয়ে স্টিয়ারিংয়ের সামনে মিটার গেজে স্টিলের বক্সের ভিতরে কসটেপ দিয়ে অভিনব কায়দায় লুকায়িত এই স্বর্ণের বার উদ্ধারসহ তাদেরকে আটক করেছেন খুলনা ব্যাটালিয়নের (২১ বিজিবি) একটি বিশেষ টহল দল।

এসময় শার্শা থানার গোগা ইউনিয়নের আমলাই গ্রামের আনারুল ইসলামের ছেলে ইয়াকুব আলী ব্যাকা (৩৪) নামে আরেক চোরাকারবারি কৌশলে পালিয়ে যায় বলে জানিয়েছেন ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান।

আটককৃত শফিকুল ইসলাম বেনাপোল বন্দর থানার পুটখালী গ্রামের মৃত দেবেন মোড়লের ছেলে ও হান্নান প্রধান চাঁদপুর জেলার কচুয়া থানার বটদৈল গ্রামের মৃত রতন প্রধানের ছেলে বলে জানান তিনি।

রাত সাড়ে আটটার সময় খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, খুলনা সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল মামুনূর রশীদ, পিএসসি, এর সার্বিক দিক নির্দেশনায় নিজস্ব সোর্সের তথ্যের ভিত্তিতে পাঁচকায়বা আম বাগানের পাশ দিয়ে একটি স্বর্ণের বড় চালান ভারতে পাচার হবে বলে জানা যায়। সোর্সের এমন তথ্যের ভিত্তিতে সীমান্তের মেইন পিলার ১৭/৭ এস-এর ২০ আর পিলার থেকে আনুমানিক তিন কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে পাঁচকায়বা নামক স্থানে আম বাগানের মধ্যে অবস্থান নিলে একটি সাদা রংয়ের প্রাইভেটকার টহল দলের কাছাকাছি এলে থামানোর জন্য সংকেত দিলে গাড়িটি থামায়। ওই প্রাইভেটকার তল্লাশি করলে গাড়ির ডান পাশে থাকা স্টিয়ারিংয়ের সামনে মিটার গেজে স্টিলের বক্সের ভিতরে কসটেপ দিয়ে মুড়িয়ে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় আট দশমিক ১৬৩ কেজি ওজনের মোট ৭০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসময় তিনটি মোবাইল ফোন এবং প্রাইভেট কারটি জব্দ করা হয়। আটককৃত ওই দুই আসামি প্রাইভেটকারটির মধ্যে থাকা স্বর্ণের বারগুলো কায়বা সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। যার আনুমানিক সিজার মূল্য ছয় কোটি ৬৬ লাখ ৯৬ হাজার ৪০৮ টাকা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়