মুক্তি পেলেন বিএনপি নেতা খোকন-মিলন

আগের সংবাদ

শিক্ষকের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

পরের সংবাদ

ডিসিদের বাণিজ্যমন্ত্রী

রমজানে কেউ যেন সুযোগ না নেয়

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ৪:৩৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ৪:৩৫ অপরাহ্ণ

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ে কেউ যেন সুযোগ না নেয়, সে বিষয়েও সতর্ক থাকতে বললেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। একই সঙ্গে কোরবানির সময় পশুর চামড়ার দাম নিয়ে কেউ যাতে ছিনিমিনি খেলতে না পারে সে বিষয়ে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দিয়েছেন তিনি।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে ওসমানী স্মৃতি মিলনায়তনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলন-২০২৩ এর দ্বিতীয় দিনে চতুর্থ অধিবেশন শেষে মন্ত্রী এ কথা বলেন।

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ডিসিদের কী নির্দেশনা দিয়েছেন এবং ডিসিরা কী বলেছেন জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, আমি আমার সেশনে দুই মিনিট পেয়েছি, সেখানে বলেছি—রমজান মাস সামনে, আপনারা সরকারের হাত। আপনারা খেয়াল রাখবেন কেউ যাতে সুযোগ না নেয়। শক্ত ব্যবস্থা নেবেন। একই সঙ্গে বলেছি, ভোক্তাদের অধিকার সচেতন করতে হবে।

তিনি বলেন, বাণিজ্য প্রসারের জন্য ডিসিদের সহযোগিতার দরকার রয়েছে। কোরবানির সময় পশুর চামড়ার দাম পায় না। সে সময়টায় সতর্ক থাকবেন। ব্যবস্থা নেবেন, যাতে চামড়ার দাম নিয়ে কোনো ছিনিমিনি খেলা না হয়।

নিত্যপণ্যের বাজার মনিটরিং নিয়ে কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, রমজান মাসকে সামনে রেখে নিত্যপণ্যের বাজার নিয়ে ডিসিরা সতর্ক থাকবেন। সরকারের সব পদক্ষেপ তাদের বাস্তবায়ন করতে হয়।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে তিন দিনব্যাপী ‘জেলা প্রশাসক সম্মেলন-২০২৩’ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠানের পর রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়