ইভিএম প্রকল্প বাতিল হলেও ইসি হতাশ নয়

আগের সংবাদ

সরিষাবাড়ীর মেয়ে রাশিদা ফেরদৌসের পিএইচডি ডিগ্রি অর্জন

পরের সংবাদ

বিজয় কী-বোর্ড নিয়ে যা বললেন মোস্তফা

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ৩:৪৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ৩:৪৯ অপরাহ্ণ

অ্যান্ড্রয়েড ফোনে বিজয় কী–বোর্ডের সফটওয়্যার ব্যবহারকারীর জন্য বাধ্যতামূলক নয় বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে চলমান ডিসি সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ সম্পর্কিত আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মন্তব্য করেন, আমি একটি ব্যাখ্যা দেব, সেটি হচ্ছে বিটিআরসি একটি শব্দ ব্যবহার করেছে বাধ্যতামূলক। এই শব্দটি বিভ্রান্তিকর। যেকোনো অ্যান্ড্রয়েড ফোনে আপনি কোনো সফটওয়্যার রাখতে পারেন, ইনস্টল করতে পারেন, ফেলে দিতে পারেন, নতুন করে ইনস্টল করতে পারেন। অতএব ‘বাধ্যতামূলক’ শব্দ প্রয়োগ করার কিছু নেই। এটি বাধ্যতামূলক নয়। কার জন্য বাধ্যতামূলক বলা হয়েছে? যেটি বলা হয়েছে, যিনি উৎপাদক অথবা আমদানিকারক, বাংলা লেখার সুবিধা তৈরি করে দেয়ার জন্য একটি সফওয়্যার দিয়ে দেবেন। ব্যবহারকারী সেই সফটওয়্যার ব্যবহার করবে কি করবে না, সেটি সম্পূর্ণ তার এখতিয়ার।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়