বিভাগীয় শহরে বিএনপির বিক্ষোভ সমাবেশ ৪ ফেব্রুয়ারি

আগের সংবাদ

রাতের নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

পোশাক শিল্পের অনুপ্রেরণামূলক গল্প প্রচারে সেডেক্সকে অনুরোধ

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ৭:১৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ৭:১৮ অপরাহ্ণ

বিজিএমইএ সভাপতি পোশাক শিল্পের অনুপ্রেরণামূলক গল্পগুলো প্রচারের জন্য সেডেক্সকে অনুরোধ জানিয়েছেন সেডেক্সের ভারত অফিসের প্রধান। এ বছরের ২৪ জানুযারি রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন অনুপম প্রসাদ। এ সময় তার সঙ্গে ছিলেন ভারতে সেডেক্স অফিসের বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড সাপোর্ট এক্সিকিউটিভ নবীন গণপতি।

সৌজন্য সাক্ষাৎকালে তারা বাংলাদেশের পোশাক কারখানাগুলোর জন্য সেডেক্স সার্টিফিকেশন প্রক্রিয়া আরো সহজতর করার জন্য বিজিএমইএ ও সেডেক্স কীভাবে সম্ভাব্য সহযোগিতা দিতে পারে এবং ভবিষ্যতের তারা কীভাবে আরো সম্পৃক্ত হতে পারে, সেগুলো নিয়ে আলোচনা করেন।

বিশ্বে নিরাপদ, টেকসই ও কম্প্লায়েন্ট পোশাক কেন্দ্র হিসেবে বাংলাদেশের সুনাম বাড়াতে একসঙ্গে কাজ করার বিষয় নিয়েও কথা বলেন তারা।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশের পোশাক শিল্প কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত টেকসই উন্নয়ন ও শ্রমিকদের কল্যাণ প্রভৃতি ক্ষেত্রে অনন্য অগ্রগতি অর্জনের মাধ্যমে বিশ্ববাজারে তার অবস্থান আরও শক্তিশালী করেছে।

তিনি আরো বলেন, একটি নিরীক্ষা সংস্থা হিসেবে সেডেক্স দেখেছে যে বাংলাদেশ কি অদম্য প্রয়াসে সামাজিক ও পরিবেশগতভাবে রূপান্তরের যাত্রায় এগিয়ে চলেছে। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের পোশাক শিল্পকে ইতিবাচকভাবে তুলে ধরার জন্য সেডেক্সকে অনুরোধ করেছেন তিনি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়