মেয়েদের আইপিএলে কলকাতা নেই, চূড়ান্ত ৫ দল

আগের সংবাদ

১০৯ শিক্ষার্থীকে বহিষ্কার করলো ঢাবি

পরের সংবাদ

নিষিদ্ধ ফুটবলারকে মাঠে নামিয়ে বার্সার শাস্তি

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ৮:১৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ৮:১৬ অপরাহ্ণ

নিষিদ্ধ ফুটবলারকে মাঠে নামানোয় স্পেনের নারী ক্লাবের বার্ষিক প্রতিযোগিতা কোপা দে লা রেইনা ছিটকে পড়েছে বার্সেলোনা।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) এ খবর নিশ্চিত করেছে। খবর ইউরো স্পোর্টের।

শেষ ষোলোতে বার্সা ৯-০ গোলে ওসাসুনাকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল। এই ম্যাচে মাঠে নেমে গোলও করে ব্রাজিল স্ট্রাইকার গেইসে। কিন্তু তার ঘাড়ে ছিল নিষেধাজ্ঞার খড়্গ। তবে কাতালান ক্লাবটি দাবি করছে, আরএফইএফের ওয়েবসাইটে গেইসের নিষেধাজ্ঞা প্রকাশিত ছিল না কিংবা ক্লাবের শাস্তি যাচাইয়ে ব্যবহৃত আভ্যন্তরীণ পদ্ধতিতে সমস্যা ছিল।

গত বছরের প্রতিযোগিতায় রিয়াল মাদ্রিদের সঙ্গে খেলেন গেইসে। কোয়ার্টার ফাইনালে দেখেন লাল কার্ড। এজন্য এই ম্যাচে নিষিদ্ধ ছিলেন ২৪ বছর বয়সের এই ফুটবলার। নয়বারের কোপা দে লা রেইনার চ্যাম্পিয়ন বার্সাকে এক হাজার এক ইউরো জরিমানাও গুনতে হচ্ছে। এই সিদ্ধান্তের বিরুদ্ধে লড়াই করার জন্য ১০ দিন সময় পাবে তারা।

সূত্র জানিয়েছে, বিষয়টি আরএফইএফের আপিল বিভাগে তুলবে। একই কারণে সেভিয়াও ছিটকে গেছে প্রতিযোগিতা থেকে। তারা ভিয়ারিয়ালের বিপক্ষে ১-০ গোলে জয়ের ম্যাচে গত বছরের শেষ আটে লাল কার্ড দেখা নাগোর ক্যালডেরনকে নামায়। গত তিন মৌসুমের চ্যাম্পিয়ন বার্সা ও সেভিয়া ছিটকে পড়ায় ওসাসুনা ও ভিয়ারিয়াল তাদের শূন্যস্থান পূরণ করে গ্রানাডা, রিয়াল, অ্যাথলেটিক বিলবাও, গ্রানাদিল্লা, অ্যাটলেটিকো মাদ্রিদ ও আলহামার সঙ্গে যোগ দেবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়