নোয়াখালীতে কুকুরকে বাঁচাতে গিয়ে সিএনজি যাত্রীর মৃত্যু

আগের সংবাদ

তুরস্কে বাংলাদেশি স্টুডেন্টস কমিউনিটির সভাপতি মোবাশ্বেরা জাহান

পরের সংবাদ

নড়াইলে জেলা বিএনপির ৪২ নেতাকর্মী জেলহাজতে

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ৯:৪৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ৯:৪৩ অপরাহ্ণ

নড়াইল সদর ও লোহাগড়া থানায় দায়েরকৃত নাশকতার দুই মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম, সহ-সভাপতি জুলফিকার আলী মন্ডল, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, লোহাগড়া উপজেলা বিএনপির আহবায়ক জিএম নজরুল জমাদ্দার, সদস্য সচিব কাজী সুলতানুজ্জামান সেলিম সহ ৪২জন নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ করেছেন আদালত।

বুধবার (২৫ জানুয়ারি) নড়াইল আদালতে হাজির হলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলমাচ হোসেন মৃধা জামিন না মঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নড়াইল জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট মো. এমদাদুল ইসলাম বলেন, গত ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ উপলক্ষে সারা দেশের মতো নড়াইলের চারটি থানার বিভিন্ন এলাকায় বোমা বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করে বিএনপি-জামায়াত সন্ত্রাসীরা। এর ধারাবাহিকতায় গত ডিসেম্বর মাসের তিন তারিখে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ও ১৯০৮ সালের বিষ্ফোরক আইনে চারটি থানায় পৃথক চার মামলা দায়ের করে পুলিশ। এই মামলা দায়েরের পর আসামিরা হাইকোর্টে জামিনের প্রার্থনা করলে হাইকোর্ট ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালিন জামিন মঞ্জুর করেন। পাশাপাশি জেলা ও দায়রা জজ আদালতে হাজির হওয়ার আদেশ প্রদান করেন।

নড়াইল ও লোহাগড়া থানায় দায়েরকৃত দুটি মামলায় ৪২ জন আসামি আত্মসমর্পণ করে বুধবার জামিন প্রার্থনা করেন। বিচারক তাদের জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। এর মধ্যে সদর থানায় দায়েরকৃত মামলায় ২৯ জন এবং লোহাগড়া থানায় দায়ের কৃত নাশকতার অপর মামলায় ১৩ জনকে কারাগারে প্রেরণ করে আদালত।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইকবাল হোসেন সিকদার বলেন, পৃথক দুই মামলায় ৪২ জন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালতের বিচারক শুনানি শেষে আসামীদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে গত মঙ্গলবার (২৪ জানুয়ারি) নড়াগাতী ও কালিয়া থানায় দায়েরকৃত অপর দুইটি মামলায় ৪৬ জনকে জামিনের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরনের আদেশ দেন একই আদালতের বিচারক।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়