সব শিশুকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে চায় সরকার

আগের সংবাদ

শান্তিগঞ্জে প্রাথমিকের নবনিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বরণ

পরের সংবাদ

আপিল বিভাগে প্রবেশে লাগবে ডিজিটাল পাস

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ১:৪০ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ১:৪০ অপরাহ্ণ

আগামী ১ ফেব্রুয়ারি থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রবেশের ক্ষেত্রে ডিজিটাল পাস সংগ্রহ করতে হবে। বিচারপ্রার্থীরা সুপ্রিম কোর্টের ওয়েবসাইট থেকে এ পাস সংগ্রহ করেই আপিলে প্রবেশ করতে পারবেন।

বুধবার (২৫ জানুয়ারি) সুপ্রিম কোর্ট প্রশাসন এ বিষয়ে বিজ্ঞপ্তি দিয়েছে।

বিচারপ্রার্থীদের সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রবেশ করে এন্ট্রি লিস্ট মেনুতে ক্লিক করতে হবে। কিউআর কোড স্ক্যান করে বা পর্যায়ক্রমে প্রবেশের তারিখ, মামলার নাম্বার, বিচারপ্রার্থীর নাম, মোবাইল নাম্বার এবং ন্যাশনাল আইডি নাম্বার টাইপ করতে হবে। এরপর নিবন্ধনে বাটনে ক্লিক করে পাস প্রিন্ট করা যাবে।

এ পাসের প্রিন্ট কপি অথবা স্ক্রিণশর্ট বা ডাউনলোড কপি দেখিয়ে প্রবেশ করা যাবে।

সুপ্রিম কোর্ট প্রশাসনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের নিরাপত্তা ব্যবস্থার পরিকাঠামো ক্রমাগত উন্নয়নের ধারাবাহিকতায় আপিল বিভাগে প্রবেশ পাস ব্যবস্থা প্রবর্তন করা হয়েছে। আপিল বিভাগে প্রবেশ করতে আগ্রহী বিচার প্রার্থী সংযুক্ত ব্যবহার বিধি অনুসরণপূর্বক স্মার্টফোন, ট্যাবলেট, ল্যাবটপ বা কম্পিউটারের মাধ্যমে প্রবেশের তারিখ ও মামলা নম্বরসহ প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে আপিল বিভাগের ডিজিটাল পাস সংগ্রহ করতে পারবে। উক্ত প্রবেশ পাস ডিজিটাল অথবা প্রিন্টকপি ব্যবহার করে আপিল বিভাগের এজলাসে প্রবেশ করতে পারবেন।

নিরাপত্তার স্বার্থে আপিল বিভাগের এজলাস ও এজলাস সংলগ্ন স্থানে কোনো বিচারপ্রার্থী প্রবেশ পাস প্রদর্শন ব্যতিত ঢুকতে বা অবস্থান করতে পারবেন না। আগামী ১ ফেব্রুয়ারি থেকে এ আদেশ কার্যকর হবে।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়