×

জাতীয়

মেট্রোরেল চলার সময় পরিবর্তন থামবে পল্লবীতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৩, ০৯:২৭ এএম

মেট্রোরেল চলার সময় পরিবর্তন থামবে পল্লবীতে

ফাইল ছবি

বুধবার থেকে মেট্রোরেল চলাচলের সময়সূচিতে কিছুটা পরিবর্তন আসছে। পরিবর্তিত সময়সূচি অনুযায়ী সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে। একই সঙ্গে পল্লবী স্টেশনেও মেট্রোরেল থেমে যাত্রী পরিবহন করবে। মেট্রোরেলের আগারগাঁও স্টেশন ম্যানেজার ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মাহফুজুর রহমান বলেন, উদ্বোধনের পর থেকেই মেট্রোরেল উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি যাতায়াত করছে। এর মাঝে কোনো স্টেশনে থামেনি বা কোথাও বিরতি দেয়া হয়নি। ২৫ জানুয়ারি থেকে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচলের পথে পল্লবী স্টেশনে এটি যাত্রাবিরতি দেবে।

তিনি জানান, মেট্রোরেল চলাচলে কিছুটা সময় পরিবর্তন করা হয়েছে। তবে আগের মতোই ৪ ঘণ্টা মেট্রোরেল চলাচল করবে। আগে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মেট্রোরেল যাত্রী পরিবহন করত। ২৫ জানুয়ারি থেকে এই সময় আধ ঘণ্টা পিছিয়ে দেয়া হয়েছে। এর ফলে এদিন থেকে প্ল্যাটফর্মে ঢোকার জন্য সকাল ৮টায় গেট খোলা হবে এবং দুপুর ১২টায় বন্ধ করে দেয়া হবে।

উদ্বোধনের পর থেকে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উত্তরা স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত মেট্রোরেল চলাচল করছে। সকাল সাড়ে ৭টায় স্টেশনের গেট খোলা হয় এবং বেলা সাড়ে ১১টায় গেট বন্ধ করে দেয়া হয়।

মাহফুজুর রহমান বলেন, বীর মুক্তিযোদ্ধাদের মেট্রোরেলে যাতায়াতে কোনো ভাড়া লাগছে না। মুক্তিযোদ্ধারা বৈধ পরিচয়পত্র দেখিয়ে বিনা ভাড়ায় মেট্রোরেলে ভ্রমণ করছেন। এছাড়া যেসব যাত্রীর এমআরটি পাস বা র‌্যাপিড পাস আছে, তাদেরকে প্ল্যাটফর্মে প্রবেশের সময় লাইনে দাঁড়াতে হচ্ছে না।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশগ্রহণকারী মুসল্লিদের চলাচলের সুবিধার্থে গত রবিবার মেট্রোরেল চলাচলের সময় বাড়ানো হয়। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দীর্ঘ ৯ ঘণ্টা মেট্রোরেল যাত্রী পরিবহন করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App