×

আন্তর্জাতিক

ফিলিস্তিনিকে হত্যার কথা স্বীকার করেছে ইসরাইল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৩, ০৫:২৬ পিএম

ফিলিস্তিনিকে হত্যার কথা স্বীকার করেছে ইসরাইল

ছবি: সংগৃহীত

অবশেষে কোনো হুমকি না থাকা সত্ত্বেও এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরাইলি সেনারা। সোমবার (২৩ জানুয়ারি) বিষয়টি স্বীকারও করে নিয়েছে তারা। গত সপ্তাহে একটি ইসরাইলি চেকপোস্টে আহমেদ কাহলা (৪৬) নামের ওই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করা হয়। ইসরাইল এখন বলছে, কাহলাকে হত্যার কোনো কারণ ছিল না।

আরব নিউজের খবরে জানানো হয়, পশ্চিম তীরের সিলওয়াদ এলাকার বাসিন্দা ছিলেন কাহলা। ১৫ জানুয়ারি তাকে একদম কাছ থেকে ঘাড়ে গুলি করে ইসরাইলের এক সেনা। এতে মারা যান তিনি। প্রাথমিকভাবে ইসরাইলের তরফ থেকে দাবি করা হয় যে, কাহলা তার গাড়ি থেকে ছুরি হাতে বেরিয়ে এসেছিল। এরপর তিনি সেনাদের উপরে হামলার উদ্দেশ্যে ছুটতে শুরু করলে বাধ্য হয়ে তাকে গুলি করা হয়। কাহলার ২০ বছরের ছেলে কুসাইও এ সময় তার পিতার সঙ্গে ছিলেন। তবে এখন জানা গেলো, হামলার অভিযোগ পুরোপুরি বানোয়াট ঘটনা।

কুসাই জানান, কোনো কারণ ছাড়াই তাদের গাড়িতে স্টান গ্রেনেড ছুঁড়ে মারে ইসরাইলি সেনারা। ফলে কাহলা গাড়ি থেকে বেড়িয়ে এসে এর কারণ জানতে চান। কিন্তু তার উত্তর না দিয়ে তার মুখে পিপার স্প্রে করে সেনারা। এরপর তাকে গাড়ির সামনে এনে গুলি করে হত্যা করা হয়। ঘটনাটি নিয়ে একটি তদন্ত শুরু করে ইসরাইলের সামরিক বাহিনী।

এতে দেখা যায়, কাহলার হামলা চালানোর কোনো উদ্দেশ্য ছিল না। এমনকি তার কাছে কোনো ছুড়িও ছিল না। তাকে কোনো কারণ ছাড়াই হত্যা করা হয়েছে। ইসরাইলি সেনা বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, হত্যার মধ্য দিয়ে ঘটনাটি ঘটার কথা ছিল না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App