মুজিবনগরে উপজেলা জামায়াতের আমিরসহ আটক ২

আগের সংবাদ

সরকারি-বেসরকারি অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ

পরের সংবাদ

দূর হলো শৈত্যপ্রবাহ

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩ , ২:৪২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৪, ২০২৩ , ৩:০১ অপরাহ্ণ

দেশে তাপমাত্রা বেড়ে শৈত্যপ্রবাহ দূর হয়েছে। এ অবস্থায় তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) আবহাওয়া অধিদপ্তর এ কথা জানায়। গত ২০ জানুয়ারি পর্যন্ত সারাদেশে বিশেষ করে উত্তরাঞ্চলে শীতের দাপট ছিল। এরপর শীত কমছিল। তাপমাত্রা বাড়ার ধারা জানুয়ারির বাকি দিনগুলোতেও অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, এখনো দেশের দুটি স্থানে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে তাপমাত্রা বিরাজ করছে, তবে তা বিচ্ছিন্নভাবে থাকায় এ দুটি স্থানে শৈত্যপ্রবাহ ঘোষণা করেনি সংস্থাটি।

মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, একদিন আগে যা ছিল ৮ দশমিক ২ ডিগ্রি। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ২ থেকে বেড়ে হয়েছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

আবহাওয়াবিদ মো. লতিফুল নেওয়াজ কবির জানান, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনে রাতের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াস। সন্দ্বীপ, সীতাকুণ্ড এবং কক্সবাজারে এ তাপমাত্রা রেকর্ড করে আবহাওয়া অধিদপ্তর।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়