আমাদের কয়েকশ ট্যাঙ্ক দরকার: ইউক্রেন

আগের সংবাদ

শীর্ষ ঋণখেলাপির তালিকা প্রকাশ করলেন অর্থমন্ত্রী

পরের সংবাদ

ডিজিটাল সরিষাবাড়ী গড়তে কাজ করছেন ইউএনও উপমা

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩ , ৬:৪২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৪, ২০২৩ , ৭:০৪ অপরাহ্ণ

বীর মুক্তিযোদ্ধার সন্তান সরিষাবাড়ীর একজন মানবিক ও জনপ্রিয় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উপমা ফারিসা। তিনি ডিজিটাল সরিষাবাড়ী গড়তে কাজ করছেন।

জানা গেছে, উপমা ফারিসা বাংলাদেশ বিনিয়োগ কর্তৃপক্ষ (প্রধানমন্ত্রীর কার্যালয়) থেকে সততা-নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে ২০২১ সালের ২৯ আগস্ট সরিষাবাড়ীর ইউএনও হিসেবে যোগদান করেন। এ উপজেলায় যোগদানের পর থেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড ও আর্তমানবতার সেবায় দৃষ্টান্ত স্থাপন করে ইতোমধ্যে ব্যাপক সুনাম কুড়িয়েছেন।

জনবান্ধব ইউএনওর ব্যতিক্রম কর্মোদ্যম, সৎ ও দায়িত্বশীলতা প্রত্যন্ত এ উপজেলায় দিন দিন যোগ হচ্ছে উন্নয়নের নতুন মাত্রা। তাঁর সততা ও কর্মদক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। তার উপস্থিতিতে সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকান্ডে ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের লক্ষে ও সরিষাবাড়ী উপজেলাকে একটি উন্নত আধুনিক ও ডিজিটাল উপজেলা হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

এছাড়াও বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে বাস্তবায়ন করার লক্ষ্যে মাঠ পর্যায়ে নিরলসভাবে নিয়োজিত আছেন তিনি। উপজেলা আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে থানা পুলিশের সহযোগিতা নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। আশ্রয়ণ প্রকল্পের গৃহহীনদের ঘর দেওয়া কার্যক্রমসহ প্রতিনিয়ত তাদের খোঁজ নিয়ে সরকারি সকল সুযোগ সুবিধার আওতায় এনে উপকারভোগীদের সঠিকভাবে মূল্যায়ন করছেন উপমা ফারিসা।

এছাড়া অসহায় হতদরিদ্র মানুষের মাঝে স্বল্পমূল্যে টিসিবির পণ্য বিতরণ কার্যক্রমের বিষয়টি সার্বক্ষণিক খোজ খবর নিয়ে কোনো ধরণের ঝামেলা বিহীনভাবে সম্পন্ন করেছেন। সরকারি দায়িত্বের পাশাপাশি উপজেলার বিভিন্ন হতদরিদ্র, প্রতিবন্ধী, বৃদ্ধ-বৃদ্ধা, গরীর মেধাবী ছাত্র-ছাত্রীর পাশে সহযোগিতার হাত বাড়ানো প্রতিদিনের রুটিনের একটা অংশ হয়ে দাঁড়িয়েছে ইউএনও উপমা ফারিসার।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়