ইউক্রেনে সরকারে বরখাস্ত-পদত্যাগের হিড়িক

আগের সংবাদ

নতুন শিক্ষাক্রম বুঝতে সমস্যা

পরের সংবাদ

এ কেমন শত্রুতা

কিটনাশক স্প্রে করে প্রায় এক একর ভুট্টা খেত নষ্ট

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩ , ১০:১২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৪, ২০২৩ , ১০:১২ অপরাহ্ণ

পঞ্চগড়ের আটোয়ারীতে পূর্বশত্রুতার জের ধরে প্রায় এক একর ভুট্টা খেতে কীটনাশক স্প্রে করে নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। এমন ঘটনাটি উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের বামনকুমার গ্রামে ঘটেছে। এ ঘটনায় আটোয়ারী থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে।

সরজমিনে গিয়ে জানা গেছে, বামনকুমার এলাকার মৃত মমিন উদ্দীনের ছেলে বীরমুক্তিযোদ্ধা মো. মাইনউদ্দীনের ভোগদখলীয় প্রায় এক একর জমি একই এলাকার মৃত সমির উদ্দীনের ছেলে আব্দুল সাত্তার কাছে বর্গা চাষের জন্য দেন। সেই জমিতে ভুট্টা আবাদ করেন সেই বর্গাচাষী সাত্তার। ভুট্টার গাছ বড় হলে তা ভেঙ্গে নষ্ট করে ফেলেন একই এলাকার শশি মোহাম্মদের ছেলে আজগর, সামসুল, আনারুলসহ তার পরিবারের লোকজন।

পরে এ ঘটনায় বীরমুক্তিযোদ্ধা মো. মইন উদ্দীন বাদী হয়ে আটোয়ারী থানায় একটি মামলা দায়ের করেন। এতে বিবাদী পক্ষের আসামি সামসুল আলম ও ইয়াসিন আলীকে আটোয়ারী থানা পুলিশ আটক করে আদালতের মাধ্যমে পঞ্চগড় জেল হাজতে প্রেরণ করেন।

এদিকে, বর্গাচাষী সাত্তার নতুন করে ভুট্টা রোপণ করলে ওই আসামি জামিনে এসে পুনরায় কীটনাশক স্প্রে করে ভুট্টা খেত নষ্ট করেন বলে অভিযোগ সূত্রে জানা গেছে। এ ঘটনায় বিবাদী শশি মোহাম্মদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আটোয়ারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সোহেল রানার সাথে কথা বললে তিনি জানান, এই ঘটনায় ইতিপূর্বে একটি মামলা দায়ের করে এক আসামিকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আবার সে জামিনে এসে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটিয়েছে বলে অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়