পিতৃপরিচয়হীন সন্তানের অভিভাবক হবেন মা

আগের সংবাদ

শামিকে খোরপোষ দেয়ার নির্দেশ দিলো আদালত

পরের সংবাদ

কনমেবল অনূর্ধ-২০ চ্যাম্পিয়নশিপ

আর্জেন্টিনাকে হারিয়ে ব্রাজিলের টানা দ্বিতীয় জয়

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩ , ১২:২৪ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৪, ২০২৩ , ১২:২৪ অপরাহ্ণ

কনমেবল অনূর্ধ-২০ চ্যাম্পিয়নশিপের গ্রুপপর্বের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। এ নিয়ে টানা দ্বিতীয় জয় পেলো সেলেসাওরা। মঙ্গলবার (২৪ জানুয়ারি) কলম্বিয়ায় সকাল সাড়ে ৬টায় অনুষ্টিত হয় ম্যাচটি।

ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলের লিড পায় ব্রাজিল। তবে পেনাল্টি থেকে ব্যবধান কমানোর সুযোগ কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের ৮৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান আরো বাড়ায় ব্রাজিল। ব্রাজিলের হয়ে গোল করেন গুইলার্মো বিরু, আন্দ্রে সান্তোস ও ভিটর রোকে। আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন ম্যাক্সি গনজালেজ।

হারলেও পরবর্তী রাউন্ডে যাওয়ার সুযোগ আছে আর্জেন্টিনার। পরের দুই ম্যাচে আর্জেন্টিনা জয় পেলে ও কলম্বিয়া, প্যারাগুয়ে এবং ব্রাজিল তাদের নিজ নিজ ম্যাচে হারলে পরবর্তী রাউন্ডে যাওয়ার সুযোগ থাকবে আর্জেন্টিনার।

গ্রুপ এ থেকে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো ব্রাজিল। এক ম্যাচ বেশি খেলা প্যারাগুয়ে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে । কলম্বিয়া ২ ম্যাচ থেকে এক জয় ও এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের তৃতীয় স্থানে। আর্জেন্টিনা রয়েছে চতুর্থ অবস্থানে।

প্রতিটি গ্রুপ থেকে তিনটি করে মোট ৬টি দল উঠবে পরের গ্রুপ পর্বে। সেই ৬টি দলের মধ্য থেকে যারা সেরা হবে তারাই হবে চ্যাম্পিয়ন। প্রতিটি দল মোট চারটি করে ম্যাচ খেলবে। প্যারাগুয়ে ও কলম্বিয়া তিন ম্যাচ খেলে ফেলেছে। অন্যদিকে আর্জেন্টিনার ও ব্রাজিল খেলেছে ২টি করে।

আগামী ২৬ জানুয়ারি আর্জেন্টিনা তাদের পরবর্তী ম্যাচ খেলবে পেরুর বিপক্ষে। বাংলাদেশ সময় ভোর ৪টায় ম্যাচটি শুরু হবে। আর কলম্বিয়ার বিপক্ষে আগামী ২৮ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় শেষ ম্যাচ খেলবে তারা।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়