×

জাতীয়

৪ দফা দাবি শিক্ষার্থীদের, অবরোধ প্রত্যাহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৩, ০৪:০৫ পিএম

৪ দফা দাবি শিক্ষার্থীদের, অবরোধ প্রত্যাহার

ছবি: ভোরের কাগজ

রাজধানীর যমুনা ফিউচার পার্ক এলাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থী নাদিয়ার সড়ক দুর্ঘটনায় মৃত্যুতে দ্বিতীয় দিনের মতো দক্ষিণ কাওলায় সড়ক অবরোধ তুলে নিয়েছেন শিক্ষার্থীরা।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুর পৌনে দুইটার দিকে এই অবরোধ কর্মসূচিতে চার দফা দাবি ঘোষণা করে সড়ক থেকে অবরোধ প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা। পুলিশের আশ্বাসে সড়ক থেকে অবরোধ কর্মসূচি তুলে নেন তারা।

আন্দোলনরত নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থী আশরাফ জাহিদ বলেন, আমাদের বোন মারা গেছে, একজন শিক্ষার্থী মারা গেছে কিন্তু এ বিষয়ে কারো কোনো দায়িত্ব নেই? আমাদের চার দফা দাবি না মানতে হবে। নয়তো আবারো সড়ক অবরোধে নামবে শিক্ষার্থীরা।

তিনি আরো বলেন, আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত সময় দেয়া হলো। এর মধ্যে আমাদের ঘোষিত চার দফা দাবির বাস্তবায়ন দেখতে চাই। এর মধ্যে আমাদের দাবি পূরণ না হলে আবারও সড়কে নামতে বাধ্য হবো।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা বিভাগের উপ-পুলিশ (ডিসি) মো.মোর্শেদ আলম বলেন, শিক্ষার্থীদের একটি দাবি ছিলো বাসচালক ও হেলপার গ্রেফতার করা। তাদের আজ সকালেই পুলিশ গ্রেপ্তার করেছে। শিক্ষার্থীরা দাবি জানিয়েছেন ভিক্টর ক্লাসিক বাসের রুট পারমিট বাতিল ও এই পরিবহনের বাস যেন সড়কে না চলে। ভিক্টর ক্লাসিক পরিবহনের বাস যেন সড়কে না চলে সে বিষয়ে আমরা আজ থেকে ব্যবস্থা গ্রহণ করছি। এছাড়া রুট পারমিট বাতিলের বিষয়টি একটু সময়ের ব্যাপার।

এর আগে রবিবার ভাটারা এলাকায় ভিক্টর পরিবহনের একটি বাসের চাপায় নাদিয়া নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত হন। এ ঘটনার প্রতিবাদে দক্ষিণখান কাওলা এলাকার সড়কে শিক্ষার্থীরা প্রতিবাদ ও মিছিল করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App