×

জাতীয়

শিক্ষার্থী নাদিয়ার মৃত্যু: চালকসহ দুজন রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৩, ০৬:১১ পিএম

শিক্ষার্থী নাদিয়ার মৃত্যু: চালকসহ দুজন রিমান্ডে

নাদিয়া। ফাইল ছবি

রাজধানীর প্রগতি সরণিতে বাসচাপায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাদিয়া মৃত্যুর ঘটনায় ঘাতক ভিক্টর পরিবহনের বাসের চালক লিটন ও সহকারী (হেলপার) মো. আবুল খায়েরের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৩ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূরের আদালত এ আদেশ দেন।

এরআগে মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ আল ইমরান রাজন আসামিদের আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন।তবে আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। তখন বিচারক আসামিদের কাছে জানতে চান তাদের কিছু বলার আছে? তখন চালক লিটন বলেন, আমার মাথা ব্যথা করছিল। এ জন্য আমার পরিচিত এক ড্রাইভার আরিফকে গাড়িটি দিয়েছিলাম। পড়ে শুনি এ ঘটনা ঘটেছে। আমার কোনো দোষ নাই। এ ঘটনা শোনার পর আমি আমার এক আত্মীয়ের বাসায় আশ্রয় নেয়। সেখান থেকে আমাকে ধরে আনে। আমি ওই ড্রাইভারকে ধরার অনুরোধ করছি।

চালকের সহকারী আবুল খায়ের বলেন, আমাদের বাসটি দাঁড়ানো ছিল। মোটরসাইকেলের লোকটি হাত ছেড়ে মোটরসাইকেল চালাচ্ছিল আর মহিলাকে কি জানি দেখাচ্ছিল। হাতছাড়া থাকার কারণে মোটরসাইকেলটি পড়ে যায়। পরে আমাদের গাড়ির পেছনের চাকায় ধাক্কা লাগে। এরপর শুনানি শেষে আদালত দুই আসামির দুই দিনের রিমান্ডের আদেশ দেন। এদিকে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি তারিখ ধার্য করেছেন আদালত।

এর আগে গতকাল ২৩ সকাল সাড়ে আটটার দিকে বাড্ডার আনন্দনগর থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। জব্দ করা হয় ওই বাসটিও।

প্রসঙ্গত, গত রবিবার দুপুর পৌনে একটায় প্রগতি সরণিতে ভিক্টর পরিবহনের একটি বাসচাপায় নিহত হন নাদিয়া। মাত্র দুই সপ্তাহ আগে একটি বেসরকারি বিশ্ববিদ‌্যালয়ে ভর্তি হয়েছিলেন তিনি। নাদিয়ার মৃত্যুর পর ভাটারা থানায় নিরাপদ সড়ক আইনে মামলা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App