×

সারাদেশ

শাল্লায় হাওর বাঁচাও আন্দোলনের মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৩, ০৪:১৯ পিএম

শাল্লায় হাওর বাঁচাও আন্দোলনের মানববন্ধন

ছবি: সংগৃহীত

সুনামগঞ্জের শাল্লায় হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ সময় মতো শুরু না করার প্রতিবাদে ও নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে হাওর বাঁচাও আন্দোলন শাল্লা উপজেলা কমিটি। সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে সংগঠনের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে শাল্লা উপজেলা কমিটির সভাপতি অধ্যাপক তরুণ কান্তি দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জয়ন্ত সেনের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি কবি রবীন্দ্র চন্দ্র দাশ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আজমাণ গণি তালুকদার, যুগ্ম সম্পাদক ইয়াহিয়া আলম, অর্থ সম্পাদক কাজী বদরুজ্জামান প্রমুখ নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, সংশোধিত কাবিটা নীতিমালা ২০১৭ অনুযায়ী হাওরের ফসলরক্ষা বাঁধের কাজ শুরু হওয়ার কথা ১৫ ডিসেম্বর থেকে। শেষ হওয়ার কথা রয়েছে ২৮ ফেব্রুয়ারি। পিআইসি গঠন করার কথা ৩০ নভেম্বরের মধ্যে। কিন্তু এখন পর্যন্ত হাতেগোনা কয়েকটা পিআইসি বাঁধের কাজ শুরু করলেও অধিকাংশ পিআইসির কাজই শুরু হয়নি। গঠন করা হয়নি অনেক পিআইসিও। এমন পরিস্থিতিতে হাওরের একমাত্র বোরো ফসল নিয়ে উদ্বিগ্ন কৃষকরা। বোরো ফসল যাতে ঝুঁকির মধ্যে না থাকে, সেজন্য দ্রুত পিআইসির ওয়ার্ক অর্ডার দিয়ে উপজেলা কাবিটা স্কিম প্রণয়ন ও প্রকল্প বাস্তবায়ন কমিটি বাঁধের কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার দাবি জানান বক্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App