×

জাতীয়

বিদেশি বিনিয়োগের লক্ষ্যমাত্রা ২৪০ কোটি ডলার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৩, ০৬:০৫ পিএম

বিদেশি বিনিয়োগের লক্ষ্যমাত্রা ২৪০ কোটি ডলার

প্রতীকী ছবি

২০২২-২৩, ২০২৩-২৪ ও ২০২৪-২৫ আগামী তিন অর্থ বছরে শতভাগ বিদেশি ও যৌথ বিনিয়োগ প্রকল্পে বিনিয়োগ ও পুনঃবিনিয়োগের লক্ষ্যমাত্রা যথাক্রমে ২২০ কোটি, ২৩০ কোটি ও ২৪০ কোটি ডলার নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) দায়িত্বপ্রাপ্ত মন্ত্ৰী আ ক ম মোজাম্মেল হক।

সোমবার (২৩ জানুয়ার) আওয়ামী লীগের সদস্য এম আব্দুল লতিফের প্রশ্নের লিখিত উত্তরে সংসদ কাজে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্ৰী আ ক ম মোজাম্মেল হক এসব তথ্য জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন। সোমবারের প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত হয়।

আ ক ম মোজাম্মেল হক বলেন, বেসরকারি খাতে দেশে বিদেশি বিনিয়োগে উৎসাহ দেয়া, শিল্প স্থাপনে প্রে সুবিধা ও সহায়তা দিয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ নিরলসভাবে কাজ করছে। বিনিয়োগ কার্যক্রম সহজসাধ্য করার লক্ষ্যে ইন্টার অপারেবল অনলাইন প্ল্যাটফর্ম তৈরি করেছে। বিভিন্ন বিনিয়োগ সেবা প্রদানকারী সংস্থার সাথে সমন্বয় সাধন করে বিভার ওয়ান স্টপ সার্ভিসের (এএসএস) সফল কার্যক্রম পরিচালনা করছে। ফলশ্রুতিতে, দেশে বিদেশি বিনিয়োগকারীদের মধ্যে বিনিয়োগের ইতিবাচক ধারণা তৈরি হয়েছে।

তিনি আরো বলেন, অন্যান্য ইনভেস্টমেন্ট প্রমোশন (আইপি) সংস্থা (বেজা, বেপজা, হাইটেক পার্ক অথরিটি, পিপিপি অথরিটি) পৃথক পৃথকভাবে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুযায়ী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়ে থাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App