×

সারাদেশ

ক্লিনিকের বিরুদ্ধে প্রসূতি নারীর পেটে গজ রাখার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৩, ১০:১৮ পিএম

ক্লিনিকের বিরুদ্ধে প্রসূতি নারীর পেটে গজ রাখার অভিযোগ

প্রতীকী ছবি

যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়াবাজারে সায়েরা ক্লিনিকের বিরুদ্ধে অস্ত্রোপচারের (সিজার) সময় মুসলিমা খাতুন (২৮) নামে এক প্রসূতি নারীর পেটে গজ রেখে সেলাই করার অভিযোগ উঠেছে।

উপজেলার উজ্জলপুর গ্রামের বাসিন্দা মুসলিমা খাতুনের স্বামী মিজানুর রহমান বলেন, গত ১৪ নভেম্বর তার অন্তঃসত্ত্বা স্ত্রীকে বাঁকড়াবাজারের অদুরে ফারুফ হোসেনের পরিচালিত সায়েরা ক্লিনিকে ভর্তি করা হয়। সেদিনই ওই ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক ডা. নাইমুর রহমান অস্ত্রোপচার করান। অপারেশনের কয়েকদিন পর মুসলিমা খাতুনের অস্ত্রোপচারের স্থানে ব্যথা অনুভূতি হতে থাকে। এছাড়া, সেখান থেকে পুজ, রক্ত ঝরতে থাকে। পরবর্তীতে তারা জানতে পারেন অস্ত্রোপচারের সময় পেটে চিকিৎসকরা ভুলবশত গজ রেখে সেলাই করে দিয়েছে। পরে বিষয়টি সায়েরা ক্লিনিকের কর্মরত চিকিৎসককে জানালে তিনি ভুলবশত পেটের ভেতর গজ থেকে যাওয়ার কথা স্বীকার করেন। সম্প্রতি একতা ক্লিনিক কর্তৃপক্ষ দ্বিতীয়বার অপারেশনের মাধ্যমে ওই রোগীর পেট থেকে গজ অপসারণ করে দিয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ক্লিনিকের পরিচালক মারুফ হাসান বলেন, ‘ভুল তো ভুলই, কেউই ভুলের উর্ধ্বে না। চিকিৎসকরা কখনো ইচ্ছা করে ভুল করে না।’

তবে বিষয়টি বিশ্বাসযোগ্য নয় বলে জানিয়েছেন ডা. নাইমুর রহমান।

ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশিদুল ইসলাম বলেন, রোগীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। বিষয়টির সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী এবং ক্ষতিগ্রস্ত পরিবার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App