×

জাতীয়

আ.লীগের ১৯ বিভাগীয় উপকমিটি ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৩, ১০:১০ এএম

আ.লীগের ১৯ বিভাগীয় উপকমিটি ঘোষণা

ছবি: সংগৃহীত

১৯টি বিভাগীয় উপকমিটির চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান পদে নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সংগঠনের গঠনতন্ত্রের ২৫(৬) অনুচ্ছেদ অনুযায়ী অর্পিত ক্ষমতাবলে বাংলাদেশ আওয়ামী লীগের বিভাগীয় উপকমিটির চেয়ারম্যান ও কো-চেয়ারম্যানদের মনোনয়ন দিয়েছেন। এসব উপকমিটিতে যাদের দায়িত্ব হয়েছে তারা সবাই আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য।

রবিবার (২২ জানুয়ারি) দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্যানসুারে, ড. মশিউর রহমানকে চেয়ারম্যান ও ইনাম আহমেদ চৌধুরীকে কোচেয়ারম্যান করে অর্থ ও পরিকল্পনাবিষয়ক উপকমিটি, অ্যাম্বাসেডর মোহাম্মদ জমিরকে চেয়ারম্যান করে আন্তর্জাতিক উপকমিটি, এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনকে চেয়ারম্যান করে আইনবিষয়ক উপকমিটি করা হয়েছে।

এছাড়া কৃষি ও সমবায় উপকমিটির চেয়ারম্যান কৃষিবিদ ড. মির্জা জলিল, তথ্য ও গবেষণা উপকমিটির চেয়ারম্যান প্রফেসর সাইদুর রহমান খান, কো-চেয়ারম্যান প্রফেসর ড. ফারজানা ইসলাম, দপ্তর উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. অনুপম সেন, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক উপকমিটির চেয়ারম্যান আলহাজ এ কে এম রহমত উল্লাহ, কোচেয়ারম্যান চৌধুরী খালেকুজ্জামান, ধর্মবিষয়ক উপকমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকশবন্দী, প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু, কোচেয়ারম্যান প্রফেসর ড. সাদেকা হালিম, বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর খন্দকার বজলুল হক, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. হোসেন মনসুর, মহিলাবিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. সুলতানা শফি, কোচেয়ারম্যান মাজেদা রফিকুন্নেছা, মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রশিদুল আলম, যুব ও ক্রীড়া উপকমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু, কোচেয়ারম্যান হারুনুর রশীদ।

শিক্ষা ও মানবসম্পদবিষয়ক উপকমিটির চেয়ারম্যান করা হয়েছে প্রফেসর ড. আব্দুল খালেক আর কোচেয়ারম্যান করা হয়েছে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে। শিল্প ও বাণিজ্যবিষয়ক উপকমিটির চেয়ারম্যান কাজী আকরাম উদ্দীন আহমদ, শ্রম ও জনশক্তিবিষয়ক উপকমিটির চেয়ারম্যান মেজর জেনারেল আব্দুল হাফিজ মল্লিক পিএসসি (অব.), কোচেয়ারম্যান হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতিবিষয়ক উপকমিটির চেয়ারম্যান আতাউর রহমান, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটির চেয়ারম্যান করা হয়েছে প্রফেসর ডা. আ ফ ম রুহুল হককে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App