বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার পেলেন হাকিমি

আগের সংবাদ

যৌন হয়রানি: ৩ রকম কথা বললেন গ্রেপ্তার আলভেস

পরের সংবাদ

উলভস শিবিরকে উড়িয়ে দিলেন আর্লিং হ্যালন্ড

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ৪:৫৭ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১১:২৬ পূর্বাহ্ণ

প্রিমিয়ার লিগের ম্যাচে উলভস শিবিরকে ৩-০ গোলে হারিয়েছে আর্লিং হ্যালন্ডের ম্যানসিটি। প্রিমিয়ার লিগের ইতিহাসে মাত্র ১৯ ম্যাচ খেলে দ্রুত চার হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টারে আসা নাম্বার নাইন আর্লিং হ্যালন্ড।

রবিবার (২২ জানুয়ারি) রাতে তার দাপটে এই জয় পায় ক্লাবটি। খবর ইএসপিএন, বিবিসির।

ঘরের মাঠ ইতিহাদে ৪০ মিনিটে হ্যালন্ড গোলের দরজা খোলেন। তার গোলে অ্যাসিস্ট করেন কেভিন ডি ব্রুইনি। ওই তার শুরু। এরপর ৫৪ মিনিটের মধ্যে ‘ম্যাচ শেষ’ করে দেন দীর্ঘদেহি তরুণ এই নরওয়েজিয়ান স্ট্রাইকার।

ম্যাচের ৫০ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন তিনি। চার মিনিট পরেই রিয়াদ মাহরেজের বাড়ানো বল ধরে হ্যাটট্রিক পূর্ণ করেন এই তারকা। প্রিমিয়ার লিগের ইতিহাসে মাত্র ১৯ ম্যাচ খেলে দ্রুত চার হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টারে আসা এই নাম্বার নাইন।

ফন নিস্টারলয় এর আগে প্রিমিয়ার লিগে ৬৫ ম্যাচ খেলে চারটি হ্যাটট্রিক করেছিলেন। লুইস সুয়ারেজ ৮১ এবং অ্যালান শিয়েরার ৮৬ ম্যাচে চতুর্থ হ্যাটট্রিক করেছিলেন। হ্যালন্ডের সামনে অবশ্য শিয়েরারের আরেক চ্যালেঞ্জ আছে। তিনি এক মৌসুমে সর্বোচ্চ পাঁচটি হ্যাটট্রিক করেছিলেন। তার রেকর্ড ছোঁয়ার জন্য হ্যালন্ডের সামনে আছে এখনও ১৮ ম্যাচ। দুটি হ্যাটট্রিক করলে যে রেকর্ড ভেঙে যাবে।

হ্যালন্ড এরই মধ্যে প্রিমিয়ার লিগে ২৫ গোল করে ফেলেছেন। ওই গোল করতে তার ৭৫টি শট নিতে হয়েছে। এর আগে ম্যানসিটির হয়ে ১৫০ শট নিয়ে দ্রুত ২৫ গোল করেছিলেন সার্জিও আগুয়েরো। উলভসের বিপক্ষে বড় এই জয়ে শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাল সিটিজেনরা। গানারদের চেয়ে দুই ম্যাচ বেশি খেলে গার্দিওয়ালার দল পিছিয়ে দুই পয়েন্টে। রোববার রাতে আর্সেনালের জন্য ম্যানচেস্টার ইউনাইটেড পরীক্ষা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়