×

সারাদেশ

সড়ক দুর্ঘটনায় শিক্ষক নিহত, মানববন্ধনে শিক্ষার্থীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৩, ০৭:৫৪ পিএম

সড়ক দুর্ঘটনায় শিক্ষক নিহত, মানববন্ধনে শিক্ষার্থীরা

ছবি: ভোরের কাগজ

শ্রীনগরে সড়ক দুর্ঘটনায় খাহ্রা চুড়াইন আদর্শ ডিগ্রি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আব্বাস আলী পাটোয়ারীর মৃত্যুর ঘটনায় ঘাতক ট্রাক চালকের গ্রেপ্তারসহ বিচারের দাবিতে মানববন্ধন করেছে কলেজটির শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (২২ জানুয়ারি) বেলা ১১টার দিকে খাহ্রা আদর্শ ডিগ্রি কলেজের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গত ১৬ জানুয়ারী অধ্যাপক আব্বাস আলী পাটোয়ারীকে (৫০) হাঁসাড়া হাইওয়ে থানা সংলগ্ন এক্সপ্রেসওয়ের সার্ভিসলেনে ঢাকামুখী একটি ড্রামট্রাক চাপা দিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে নিমতলা জনসেবা ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় অজ্ঞাতনামা ড্রামট্রাক চালককে আসামি করে ১৭ জানুয়ারী শ্রীনগর থানায় মামলা দায়ের করেন আব্বাস আলী পাটোয়ারীর মেয়ের জামাতা জোবায়ের আহমেদ।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, আব্বাস আলী পাটোয়ারীকে চাপা দেয়া ড্রামট্রাকের নম্বর ও চালকের নাম ঠিকানা পুলিশকে প্রদান করা হলেও অজ্ঞাত কারণে পুলিশ তাকে গ্রেপ্তার করছে না। তারা ঘাতক ট্রাকটিকে জব্দ করে এর চালককে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

তারা আরও দাবি করেন, আব্বাস আলী পাটোয়ারী তার পরিবারের এক মাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। তার মৃত্যুতে পরিবারটিতে এখন আঁধার নেমে এসেছে। মানববন্ধনে অংশগ্রহণকারীরা উপযুক্ত ক্ষতিপূরণের দাবি তুলে তা দ্রুত বাস্তবায়নের আহ্বান জানান। তা না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচীর ঘোষণা দেয়া হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, অধ্যক্ষ আজিজুল ইসলাম,সহকারী অধ্যাপক গোলাম মাওলা,আব্দুল মালেক দেওয়ান, আব্দুল আজিজ, গোলাম ফারুক, সুব্রত দেবনাথ, প্রভাষক জাহানারা খাতুন, মার্জিয়া ঢালী, ফরিদা ইয়াসমিন, কলেজ শিক্ষার্থী ফারিয়া ইসলাম, জনি আহমেদ, প্রলয় সরকার ও আয়শা ইসলাম। এসময় শিক্ষক,শিক্ষার্থীসহ প্রায় ৫ শতাধিক স্থানীয় এলাকাবাসী মানববন্ধনে অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App