×

সারাদেশ

লৌহজংয়ে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৩, ০৪:২৩ পিএম

লৌহজংয়ে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।ছবি: ভোরের কাগজ

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র কার্ড (স্মার্টকার্ড) বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

রবিবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলার গাওদিয়া ইউনিয়ন পরিষদে (ইউপি) ১ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্ত মো. ফরিদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে ফরিদুল ইসলাম বলেন স্মার্ট কার্ড কেনো দরকার, বাংলাদেশে বেসিক ডকুমেন্ট এখন জাতীয় পরিচয়পত্র স্মার্ট কার্ড বা এনআইডি কার্ড, কেনো আমাদের এই কার্ড দরকার এক কথায় বলতে সরকারি বা বেসরকারি যে কোন সুবিধা নিতে গেলে এই এনআইডি কার্ড লাগবে, এই কার্ড ছাড়া কোনো সুবিধা নিতে পারবেন না। যেমন বিয়ে, জমি রেজিস্ট্রারি ও পাসপোর্ট করতে এই কার্ড লাগবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে, নির্বাচন কর্মকর্তা রিয়াজ আহমেদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বশির আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন তপন, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, লৌহজং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল তায়াবীর, গাওদিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম ফকির।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক কামরুল হাসান বাবুল,গাওদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী মহিউদ্দিন মিলন সিকদার, সাধারণ সম্পাদক এইচএম আজিজুর রহমান, গাওদিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মো. তোবারক ঢালী, রাসেদুল ইসলাম, মো. টিটু সিকদার, মোশারফ হোসেন বেপারী, সেলিম আহমেদ বেপারী, ইকবাল হোসেন প্রমুখ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রিয়াজ আহমেদ বলেন, ২০২০ সালে মার্চে এই উপজেলার ভোটারদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্টকার্ড) দেয়ার তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু করোনা পরিস্থিতি ও পরবর্তীতে স্থানীয় নির্বাচনের কারণে জাতীয় স্মার্ট পরিচয়পত্র বিতরণ বিলম্বিত হয়। আজ গাওদিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দাদের জাতীয় স্মার্ট পরিচয়পত্র প্রদানের মাধ্যমে কার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। আগামী ১৯ ফেব্রুয়ারি মধ্যে উপজেলার সব ইউনিয়নে ২০০৮ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ভোটার হওয়া ব্যক্তিদের মধ্যে জাতীয় স্মার্ট পরিচয়পত্র বিতরণ কার্যক্রম সমাপ্ত হবে। তবে এই কর্মসূচিতে বাদ পড়াদের জন্য মার্চ মাস থেকে উপজেলা নির্বাচন অফিসে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App