×

সারাদেশ

বিশ্বনাথে ১১ বছর পর সিন্ডিকেটমুক্ত স্বাস্থ্য কমপ্লেক্স

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৩, ০৮:৪৬ পিএম

বিশ্বনাথে ১১ বছর পর সিন্ডিকেটমুক্ত স্বাস্থ্য কমপ্লেক্স

ছবি: ভোরের কাগজ

সিলেটের বিশ্বনাথে দীর্ঘ ১১বছর পর অনুষ্ঠিত হয়েছে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা।

রবিবার (২২ জানুয়ারি) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে ওই সভাটি অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দিলওয়ার হোসেন সুমন যোগদানের পর এই সভাটির আয়োজন করেন। তিনি গত ১জানুয়ারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেছেন। যোগদানের পর তিনি জানতে পারেন ২০১১ সালের পর থেকে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির কোনো সভা অনুষ্ঠিত হয়নি। তাই কমিটির সাথে সংশ্লিস্ট সদস্যদের নিয়ে ওই সভাটির আয়োজন করেন।

সভায় কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মোকাব্বির খান বলেন, দীর্ঘদিন ধরে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে স্বেচ্ছাচারিতা আর সিন্ডিকেটের কবলে পড়ে অসংখ্য মানুষ সুচিকিৎস্যা থেকে বঞ্চিত ছিলেন। সিন্ডিকেটের কারণে হাসপাতালের ওষুধ বিক্রি হতো বিভিন্ন ক্লিনিকে। ফলে লোকজন তাদের মৌলিক অধিকার থেকেও বঞ্চিত হয়েছেন। আর এসব করেছেন সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার খুটির জোরে। তার খুটির জোর থাকায় তাকে এই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সরাতে অনেক কষ্ট হয়েছে। আজ থেকে এই স্বাস্থ্য কমপ্লেক্সে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তার পক্ষ থেকে সকল প্রকারের সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

স্বাস্থ্য সহকারি দিবাংশু গুনের পরিচালনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করুণ পরিণতির কথা তুলে ধরে দুঃখ প্রকাশ করে আরও বক্তব্য রাখেন নবনিযুক্ত উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দিলওয়ার হোসেন সুমন।

এসময় আরও বক্তব্য রাখেন, আরএমও ডা. রাজিব বৈষ্ণব, নার্সিং সুপারভাইজার আব্দুল সাকুর, সাংবাদিক কাজী জামাল উদ্দিন, তজম্মুল আলী রাজু, আশিক আলী ও আব্বাস হোসেন ইমরান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App