জামিন পেলেন বিএনপি নেতা ইশরাক

আগের সংবাদ

লস অ্যাঞ্জেলেসের কাছে গুলিবর্ষণ, হতাহতের শঙ্কা

পরের সংবাদ

এবার হলিউডে কাজের প্রস্তাব পেলেন রাজামৌলি

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩ , ৪:০১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২৩ , ৪:১৩ অপরাহ্ণ

দক্ষিণী ছবির দুনিয়ার পরিচিত নাম। এখন দক্ষিণ ছাড়িয়ে গোটা দেশের সিনেমার দুনিয়াই তাকে এক নামে চেনেন। এবার দেশের গণ্ডি পার করে আন্তর্জাতিক ক্ষেত্রে পা রাখতে চলেছেন পরিচালক এস এস রাজামৌলি? ‘বাহুবলী’র পর সম্প্রতি রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ ছবিটি বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে। আর তাই এবার দেশের গণ্ডি ছাড়িয়ে হলিউডের জন্য কাজ করার স্বপ্নে বিভোর রাজামৌলি।

সম্প্রতি ‘আরআরআর’ সিনেমার জন্য ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ড পেয়েছন এসএস রাজামৌলি। এই অনুষ্ঠানেই হলিউডের কিংবদন্তি পরিচালক জেমস ক্যামেরনের সঙ্গে দেখা হয় তার। এসময় ১০ মিনিটের আলাপে রাজামৌলীর সিনেমার প্রশংসা করেন ক্যামেরন। পাশাপাশি তার সঙ্গে কাজ করতে চান বলেও নিজের ইচ্ছে প্রকাশ করেন এই হলিউডের ‘অবতার’ খ্যাত পরিচালক। একইসঙ্গে ক্যামেরনের কাছ থেকে ছবি তৈরির প্রস্তাব পেয়েছেন রাজামৌলী। খবর আনন্দবাজার পত্রিকার।

রাজামৌলী জেমস ক্যামেরনের কাজের ভক্ত। ‘টার্মিনেটর’ থেকে ‘অ্যাভাটার’ (যার অপভ্রংশ রূপ অবতার), তার নির্মিত সব ছবি দেখেছেন। কিংবদন্তি পরিচালক জেমস ক্যামেরনকে সামনে পেয়ে নিজের মুগ্ধতা সামলাতে পারেননি রাজামৌলী। তবে ক্যামেরনের উত্তরে আরও অভিভূত ‘বাহুবলী’ খ্যাত পরিচালক।

এদিকে এক টুইটে রাজামৌলি লেখেন, জেমস ক্যামেরন আরআরআর ছবি দেখেছেন। তার স্ত্রী সুজিকে নিয়েও একাধিকবার এই সিনেমা দেখেছেন তিনি। স্যার, আমি এখনো বিশ্বাস করতে পারছি না, আপনি পুরো ১০ মিনিট আমার সঙ্গে এই সিনেমা নিয়ে কথা বলেছেন।

তিনি আরও লিখেন, আপনি যেমনটা বলেছেন, বিশ্বে আমি শীর্ষে রয়েছি। ধন্যবাদ আপনাদের দুজনকে।

পুরস্কার জেতার পর আমেরিকান ম্যাগাজিন এন্টারটেইনমেন্ট উইকলির অ্যাওয়ার্ডিস্ট পডকাস্টকে একটি সাক্ষাৎকারও দেন রাজামৌলি। তার ভাষ্য, আমি মনে করি হলিউডে সিনেমা বানানো সমস্ত চলচ্চিত্র নির্মাতার কাছেই স্বপ্ন। আমিও আলাদা নই। আমি প্রস্তুত। তবে একটা সংশয় থেকেই যায়, যে নিজের দেশে সিনেমা বানানোর জন্য যেভাবে স্বাধীনভাবে আমি সৃজনশীলতা দেখাতে পারব, সেটা কি অন্যত্র পাব!

রাজামৌলির কথায়, নিজের দেশে আমি একপ্রকার স্বৈরশাসক। কেউ আমাকে বলে না কীভাবে একটি ছবি বানাতে হয়। তবে যদি হলিউডে ছবি বানাই সেক্ষত্রে অন্য শিল্পীর সঙ্গে অর্জনগুলো ভাগ করে নিতে হবে। তাই খুব স্বাভাবিকভাবেই হলিউডে ছবি বানানোর ক্ষেত্রে আমার প্রথম পদক্ষেপ হবে কারোর সঙ্গে মিলে কাজ করা।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়