ব্রাজিলে সেনাপ্রধানকে বরখাস্ত করলেন লুলা

আগের সংবাদ

রেললাইনে কাটা পড়ল মোবাইলে ব্যস্ত তরুণ

পরের সংবাদ

একদিনে করোনায় আরও ৭৭০ জনের মৃত্যু

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:১৪ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৬, ২০২৩ , ৯:৫১ পূর্বাহ্ণ

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৭৭০ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ২৯৪ জন।

রবিবার (২২ জানুয়ারি) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

এ নিয়ে বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৪৩ হাজার ১০৭ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৬৭ কোটি ৩০ লাখ ২ হাজার ৫৫৯ জনেদাঁড়িয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৯৫৪ জন এবং মারা গেছেন ৩৯৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ১৯ লাখ ৮০ হাজার ৮৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬৫ হাজার ৪৩ জন মারা গেছেন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৪৪১ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৭ লাখ ৩৩ হাজার ১৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৩১৬ জনের।

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬১০ জন এবং মারা গেছেন ২১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৩৮ লাখ ২৯ হাজার ৯৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ২৮ হাজার ৫২১ জন মারা গেছেন। একইসময়ে দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৫৩৯ জন এবং মারা গেছেন ৫১ জন।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়