×

জাতীয়

রাষ্ট্রদূত তৌহিদুলের পক্ষে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৩, ০৭:৫০ পিএম

রাষ্ট্রদূত তৌহিদুলের পক্ষে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

এবার অস্ট্রিয়া সরকারের গ্রহণ না করা রাষ্ট্রদূত তৌহিদুল ইসলামের পক্ষে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। তিনি দাবি করেছেন, ওই কূটনীতিক ষড়যন্ত্রের শিকার হয়েছেন। সেই সঙ্গে নিজে যতদিন পররাষ্ট্রমন্ত্রী রয়েছেন, ততদিন পর্যন্ত তৌহিদুলকে রক্ষা করে যাবেন বলেও গণমাধ্যমকর্মীদের জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন।

শনিবার (২১ জানুয়ারি) কূটনৈতিক মহলে এ বিষয়ে আলোচনার মধ্যেই সিলেটে আব্দুল মোমেনের কাছে প্রসঙ্গটির উল্লেখ করে সাংবাদিকরা জানতে চান, তৌহিদুল ইসলামকে ভিয়েনা গ্রহণ করেনি, গণমাধ্যমে আসা এ তথ্যের ব্যাপারে তার মতামত কী?

জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমানে সে আমাদের অ্যাম্বাসেডর ইন সিঙ্গাপুর। তাকে আমরা ভিয়েনাতে দিতে চাই। সেখানে মাল্টিন্যাচারাল কাজ আছে আমাদের ধারণা।

সম্প্রতি তৌহিদুল এখন সিঙ্গাপুরে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন। সরকার তাকে অস্ট্রিয়ার রাষ্ট্রদূত মনোনীত করলেও ভিয়েনা কর্তৃপক্ষ সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে মর্মে সংবাদমাধ্যমে খবর এসেছে।

তৌহিদুলের পক্ষে তিনি বলেন, সে যখন অ্যাডমিনিস্ট্রেটিভ পরীক্ষা দেয়, তখন সারা বাংলাদেশের মধ্যে প্রথম হয়। তারপরে সে তার ব্যাচের ফার্স্ট বয় ছিল। অত্যন্ত ভালো, তুখোড় ছেলে। এই ছেলে (তৌহিদুল) প্রথম কাউন্সেলর ছিল ইউএনওতে এবং সে অসম্ভব তুখোড় ছেলে। এখন ওরে টেনে কিভাবে নামানো যায়, তার জন্য তার মন্ত্রণালয়ের লোকজন, তারই বন্ধুবান্ধবরা কন্টিনিউয়াসলি (অপদস্থ করার চেষ্টা করে যাচ্ছে)।

মোমেন আরো বলেন, সারা দেশেই বোধ হয় এই ক্যারেক্টার, আমরা খালি মানুষকে নিচে নামানোর জন্য উঠেপড়ে লাগি। আর মিডিয়াও ওই লাইনেই আছে। ওপরে ওঠানোর চেষ্টা করে না, খালি নামানোর জন্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App