×

সারাদেশ

কুলিয়ারচরে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৩, ০৩:০৬ পিএম

কুলিয়ারচরে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ধর্ষণ মামলার যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত সোহেল মিয়া নামে ১৪ বছর ধরে পলাতক এক আসামিকে গ্রেপ্তার করেছে কুলিয়ারচর থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত ধর্ষণ মামলার আসামি সোহেল মিয়া (৩৮) কুলিয়ারচর উপজেলা উছমানপুর ইউনিয়নের কিলেরবন গ্রামের মৃত আইনব আলীর ছেলে। জানা যায়, উক্ত ধর্ষণের ফলে ধর্ষিতার গর্ভে জন্ম নেওয়া কন্যা সন্তান বর্তমানে স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ে ৯ম শ্রেণিতে অধ্যায়নরত আছে।

দীর্ঘ ১৪ বছর পলাতক থাকার পর গত বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাতে চট্রগ্রাম থেকে গ্রেপ্তারের পর শুক্রবার দুপুরে তাকে কিশোরগঞ্জ জেল হাজতে প্রেরণ করে কুলিয়ারচর থানা পুলিশ।

পুলিশ ও মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালে মার্চ মাসে বিয়ের প্রলোভনে সোহেল মিয়া একই গ্রামের ভুক্তভোগীর ঘরে প্রবেশ করে তাকে ধর্ষণ করে পালিয়ে যায়। পরে ১৫ মার্চ ধর্ষণের শিকার নারী বাদী হয়ে কুলিয়ারচর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে সোহেলকে আসামি করে মামলা দায়ের করে। মামলা দায়েরের ১০ বছর পর ২০১৮ সালে আসামির অনুপস্থিতিতে কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আসামির বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন।

এ বিষয়ে কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, ধর্ষণ মামলার পর থেকে দীর্ঘ ১৪ বছর ধরে আসামি সোহেল পলাতক ছিলো। অবশেষে তাকে চট্রগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। ধর্ষণের ফলে ভুক্তভোগীর গর্ভে জন্ম নেয়া কন্যা সন্তানটি বর্তমানে স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ে ৯ম শ্রেণির ছাত্রী। তবে ডিএন এ টেষ্টের পর সন্তানের আসল পরিচয় জানা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App