×

আন্তর্জাতিক

ইউক্রেন যুদ্ধে অপর এক মার্কিন সেনা নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৩, ০৪:৪০ পিএম

ইউক্রেন যুদ্ধে অপর এক মার্কিন সেনা নিহত

ড্যানিয়েল সুইফট

পূর্ব ইউক্রেনে মার্কিন নৌবাহিনীর কমান্ডো ইউনিট নেভি সিলের অপর এক সদস্য নিহত হয়েছেন।

যুক্তরাজ্যের স্থানীয় সময় শুক্রবার (২০ জানুয়ারি) মার্কিন নৌবাহিনীর বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। নিহত ওই সেনার নাম ড্যানিয়েল সুইফট। ২০১৯ সালে নেভি সিল থেকে পালিয়ে যান তিনি। এই সদস্য ইরাক ও আফগানিস্তানে প্রাণপণে যুদ্ধ করেছেন।

গত ১৮ জানুয়ারি নিহত হন ড্যানিয়েল সুইফট। এর আগে রুশ সেনাদের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে গুরুতর আহত হন তিনি। সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মার্কিন নৌবাহিনীর এক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

এদিকে, এক বিবৃতিতে মার্কিন পরারাষ্ট্র দপ্তর উল্লেখ করা হয়েছে, ইউক্রেনে যুদ্ধ করতে গিয়ে এক মার্কিন নাগরিক নিহত হয়েছেন। তবে বিবৃতিতে সুইফটের নামোল্লেখ করা হয়নি।

বিবৃতিতে আরো বলা হয়েছে, আমরা নিহত ব্যক্তির পরিবারের সঙ্গে লাগাতার যোগাযোগ রাখছি এবং সম্ভাব্য সব ধরনের কন্স্যুলার সহযোগিতা দেয়া হচ্ছে। ভুক্তোভোগী পরিবারের সম্মান রক্ষার জন্য এই কঠিন সময়ে এর চেয়ে বেশি কিছু বলতে অসমর্থ।

যুক্তরাষ্ট্রের অরেগন অঙ্গরাজ্যের নাগরিক ড্যানিয়েল সুইফট ২০০৫ সালে মার্কিন নৌবাহিনীতে যোগ দেন এবং ইরাক ও আফগানিস্তানে প্রাণপণে যুদ্ধ করেছেন। কথিত সন্ত্রাসবাদবিরোধী যুদ্ধে অংশ নেয়ার জন্য পদক পেয়েছিলেন তিনি। ২০১৯ সালের মার্চ মাস থেকে মার্কিন নৌবাহিনীতে ছুটি ছাড়া অনুপস্থিত আছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App