গরুর মশা তাড়ানোর আগুনে পড়ল ৩টি দোকান

আগের সংবাদ

নিউজ পোর্টালের র‌্যাংকিং নিয়ে তোলপাড়

পরের সংবাদ

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নতুন মুখ জাকির-হাসান

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ৫:০০ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ৫:০০ অপরাহ্ণ

নতুন কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতবারের মতো এবারও কেন্দ্রীয় চুক্তিতে ঠাঁই পেয়েছেন ২১ ক্রিকেটার। এর মধ্যে প্রথমবারের মতো চুক্তিতে ঠাঁই পেয়েছেন জাকির হাসান ও হাসান মাহমুদ। এছাড়া, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজকে রাখা হয়েছে সব সংস্করণের চুক্তিতে।

টি-টোয়েন্টি থেকে অবসর নেয়ায় মুশফিকুর রহিম আছেন ওয়ানডে ও টেস্টের চুক্তিতে। টেস্ট থেকে আগেই অবসর নেয়া মাহমুদউল্লাহ গত বিশ্বকাপে জায়গা হারান টি-টোয়েন্টি দলেও। সাবেক এই অধিনায়ককে রাখা হয়েছে কেবল ওয়ানডের চুক্তিতে। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আছেন দুই সংস্করণের চুক্তিতে। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ইয়াসির আলি, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম ও মোহাম্মদ নাঈম শেখ।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ২১ ক্রিকেটার হলেন:

টেস্ট: লিটন কুমার দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, মুমিনুল হক, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, খালেদ আহমেদ ও জাকির হাসান।

ওয়ানডে: লিটন কুমার দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি: লিটন কুমার দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদী হাসান, মোসাদ্দেক হোসেন ও হাসান মাহমুদ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়