সাড়ে ৩৭ হাজার শিক্ষকের যোগদান রবিবার

আগের সংবাদ

সন্ধ্যার সংবাদ বিশ্লেষণ

পরের সংবাদ

নিউজ়িল্যান্ডের বিপক্ষে ভারতের সিরিজ়

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ৭:০৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ৭:০৯ অপরাহ্ণ

ভারতের রায়পুরে প্রথমে বল হাতে মহম্মদ শামিরা কিউই ব্যাটারদের উপর চেপে বসলে মাত্র ১০৮ রানে শেষ হয়ে যায় নিউ জ়িল্যান্ডের ইনিংস। ২০.১ ওভারে জয়ের রান তুলে নেন রোহিত শর্মারা। এতে একদিনের সিরিজ় জিতে নিল ভারত।

ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, রায়পুরে প্রথম এক দিনের ম্যাচ নিয়ে উৎসাহ এতটাই ছিল যে টিকিট ব্ল্যাক করছিলেন অনেকে। এমন ন’জনকে গ্রেফতার করে পুলিশ। রায়পুরের শহিদ বীর নারায়ণ সিংহ স্টেডিয়াম হতে চলেছে দেশের ৫০তম স্টেডিয়াম, যেখানে আয়োজিত হবে এক দিনের আন্তর্জাতিক ম্যাচ।

প্রতিবেদনে আরো বলা হয়, রায়পুরের সবুজ পিচে শুরু থেকেই সুইংয়ের দাপট দেখান পেসাররা। নতুন সাদা বলের সুইং যদিও খুব বেশি ওভার থাকে না। ভারতীয় বোলাররা সেই সময়টাই দেননি নিউ জ়িল্যান্ডের ব্যাটারদের। ১৫ রানের মধ্যে ৫ উইকেট হারান ফিন অ্যালেনরা। নিউ জ়িল্যান্ডের প্রথম পাঁচ ব্যাটারের কেউ ১০ রানের গণ্ডি পার করতে পারেননি। হার্দিক নিজের বলে নিজেই একটি দুরন্ত ক্যাচ নেন, তাতেই সাজঘরে ডেভন কনওয়ে। ১৫ রানে ৫ উইকেট চলে যাওয়ার পর কিছুটা ধরে খেলার চেষ্টা করেন গত ম্যাচে শতরান করা মাইকেল ব্রেসওয়েল এবং গ্লেন ফিলিপ্স। কিন্তু মাত্র ২২ রান করেই এই ম্যাচে থামতে হয় ব্রেসওয়েলকে। শামির বলে উইকেটরক্ষক ঈশান কিশনের হাতে ক্যাচ দেন তিনি। ফিলিপ্স করেন ৩৬ রান।

মিচেল স্যান্টনার করেন ২৭ রান। তাঁকে ফেরান হার্দিক। ভারতীয় অলরাউন্ডার এখন নিয়মিত বল করছেন। ইনিংসের মাঝে হার্দিক বলেন, ‘এক দিনের ক্রিকেটে নিয়মিত বল করছি। যত বেশি ম্যাচ খেলছি, শরীর তত ফিট হচ্ছে। ঠিক সময়ে এটা হচ্ছে। আমরা এই ম্যাচে বল করার সময় একাধিক কিছু চেষ্টা করিনি। জায়গায় বল করছিলাম। এটা এমন একটা দিন যখন ফিল্ডাররা সব কিছু ধরছিল। বল ফিল্ডারদের হাতে যাচ্ছিল। এটা মাত্র ১০৮ রান করার উইকেট নয়। কিন্তু সব বল ফিল্ডারদের হাতে জমা পড়ছিল।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়