×

সারাদেশ

১৫ বছর গোসল না করা বাবু লালকে গোসল করাল পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২৩, ০৪:৪৩ পিএম

১৫ বছর গোসল না করা বাবু লালকে গোসল করাল পুলিশ

ছবি: সংগৃহীত

কুড়িগ্রাম পৌরশহরের পুরাতন পোস্ট অফিস পাড়া এলাকায় আকাশের নিচে বসবাস করে আসছেন বাবু লাল (৫০) নামের এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তি। জানা যায়, প্রায় ১৫ বছর এ এলাকায় আছেন তিনি। খেয়ে না খেয়ে কোনোরকম পড়ে থাকতেন তিনি। বিষয়টি নজরে এলে ওই ব্যক্তির চুল-দাড়ি কেটে গোসল করিয়ে পেটভরে খাওয়ালেন কুড়িগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক (এসআই) প্রকাশ সরকার নয়ন, কনস্টেবল জামাল হোসেন, তৌহিদ ও স্থানীয় সমাজসেবক জনি শেখ।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে শহরের পুরাতন পোস্ট অফিস পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বাবু লাল দীর্ঘ প্রায় ১৫ বছর যাবত একটি দোকানের বারান্দায় থাকছেন। কিন্তু কখনো গোসল করতেন না। এমনকি সবসময় অনেকগুলো কাপড় পরে থাকতেন। বিষয়টি এক পুলিশের নজরে এলে তিনি এ ব্যবস্থা করেন। তবে ওই ব্যক্তি কোনো কথা বলে না শুধু লাকী নাম বলতে আর লিখতে পারে।

স্থানীয় সমাজসেবক জনি শেখ বলেন, পুরাতন পোস্ট অফিসের সামনে পাগল বাবু লাল দাদাকে ডিবি পুলিশের সদস্যরা চুল কেটে গোসল করিয়ে পেটভরে খাওয়ানোর ব্যবস্থা করেছেন। এটি সত্যিই অনেক ভালো লাগার বিষয়। আমি তাদেরকে সার্বিক সহোযোগিতা করার চেষ্টা করেছি।

এই শীতে রাস্তার এসব মানুষদের ভালো রাখার জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান জনি শেখ।

এসআই প্রকাশ সরকার নয়ন বলেন, এসব মানুষের জন্য কাজ করতে আমার খুবই ভালো লাগে। আমি শুনেছি উনি দীর্ঘ ১৪-১৫ বছর গোসল করেন না। চুল ও দাড়ি অনেক বড় হয়ে গিয়েছিল। বিষয়টি দেখে আমার দায়িত্ব থেকে তার সেবা করার চেষ্টা করেছি মাত্র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App