×

জাতীয়

কারো ফরমায়েশে চলবে না বাংলাদেশের গণতন্ত্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২৩, ১২:২২ পিএম

কারো ফরমায়েশে চলবে না বাংলাদেশের গণতন্ত্র

ছবি: সংগৃহীত

কারো ফরমায়েশে চলবে না বাংলাদেশের গণতন্ত্র

ছবি: ভোরের কাগজ

কারো ফরমায়েশে চলবে না বাংলাদেশের গণতন্ত্র

ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের গণতন্ত্র আমরাই চালাবো, কারও ফরমায়েশে চলবে না বাংলাদেশের গণতন্ত্র। নির্বাচন পর্যবেক্ষণে কোনো বাধা নেই। যে কোনো দেশ থেকেই আসতে পারে পর্যবেক্ষক। আমরা কাউকে বাধা দিবো না।

শুক্রবার (২০ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আগামীতে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও অংশীদারত্বমূলক নির্বাচন হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সরকার শুধু রুটিন মাফিক দাযিত্ব পালন করবে। ক্ষমতায় আসতে চাইলে নির্বাচনে আসার বিকল্প নেই। পাকিস্তান ছাড়া পৃথিবীর আর কোথাও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নেই, এটি ডেড ইস্যু। ছবি: ভোরের কাগজ ওবায়দুল কাদের বলেন, ষড়যন্ত্র না করলেও ষড়যন্ত্রের শিকার হয় আওয়ামী লীগ। বিএনপির ভেতরে কোনো গণতন্ত্র নেই। বিএনপির সম্মেলন শেষ কবে হয়েছিল তা দলটির নেতাদের মনে নেই। এরা আবার আওয়ামী লীগকে গণতন্ত্র শেখাতে আসে। এতে তাদের লজ্জা পাওয়া উচিত। বিদেশিরাও এখন আর বিএনপির দাবি নিয়ে কথা বলে না মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির ভেতরে গণতন্ত্র নেই। তারাই আবার আওয়ামী লীগকে গণতন্ত্রের ছবক দিতে আসে। বিএনপির আমলেই গণতন্ত্রের ওপর আঘাত এসেছে বেশি। আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না; বরং বারবার ষড়যন্ত্রের স্বীকার হয়। [caption id="attachment_400084" align="alignnone" width="1280"] ছবি: ভোরের কাগজ[/caption]

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App