×

সারাদেশ

উলিপুরে এক ব্যক্তিকে জবাই করে হত্যা, আটক ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২৩, ০৪:২৩ পিএম

উলিপুরে এক ব্যক্তিকে জবাই করে হত্যা, আটক ১

ছবি: সংগৃহীত

উলিপুরে এক ব্যক্তিকে জবাই করে হত্যা, আটক ১

ছবি: ভোরের কাগজ

কুড়িগ্রামের উলিপুরে রফিকুল ইসলাম (৩২) নামের এক ব্যক্তিকে জবাই করে হত্যার পর গলাকাটা লাশ রাস্তার ধারের একটি বাঁশ ঝাড়ে ফেলে রেখে গেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার ধরণীবাড়ি ইউনিয়নের তেলীপাড়া গ্রামে। খবর পেয়ে শুক্রবার (২০ জানুয়ারি) সকাল ৬ টার দিকে উলিপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সুরতহাল রিপোর্ট তৈরির পর লাশ উদ্ধার করে। হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে সকালেই কুড়িগ্রাম থেকে সিআইডির একটি দল ঘটনা স্থলে পৌঁছে এবং ঘটনাস্থল পরিদর্শন ও পারিপার্শ্বিক অবস্থা প্রত্যক্ষ করে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে।

এছাড়া কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার মহিবুল ইসলাম সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন উলিপুর থানার এসআই মশিউর রহমান।

হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার সন্দেহে পুলিশ একই গ্রামের প্রতিবেশী আলিফ উদ্দিনের পুত্র গরু ব্যবসায়ী রফিকুল ইসলাম (৩৫)কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। এছাড়া আলামত হিসেবে তার পরনের একটি ভেজা প্যান্ট ও একজোড়া জুতা জব্দ করেছে। সকালে এলাকায় লাশ পড়ে থাকার খবর জানাজানি হলে লাইজু বেগম গিয়ে তার স্বামীর লাশ শনাক্ত করেন। লোমহর্ষক এ হত্যাকাণ্ডের ঘটনায় এলাকার মানুষ জনের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

[caption id="attachment_400128" align="alignnone" width="1152"] ছবি: ভোরের কাগজ[/caption]

হত্যাকাণ্ডের শিকার রফিকুল ইসলাম তেলিপাড়া গ্রামের ঘাগু শেখের ছেলে। সে এক সময় অটো চালিয়ে জীবিকা নির্বাহ করত। তার স্ত্রী লাইজু বেগম জানান, গত বৃহস্পতিবার আমরা স্বামী-স্ত্রী দুজনে মিলে স্থানীয় আশা অফিস থেকে ঋণপত্র স্বাক্ষর করে পঞ্চাশ হাজার টাকা উত্তোলন করি। এরপর বিকেলের দিকে দুজনে অটোতে করে বাড়ি যাওয়ার পথে বাড়ির পাশে রাস্তায় স্ত্রী লাইজু বেগমকে নামিয়ে দিয়ে রফিকুল স্ত্রীকে বলেন- তুমি বাড়ি যাও আমি একজনের কাছে টাকা পাবো মাঝবিল বাজারে যেতে হবে। এরপর আর তার সাথে কোন যোগাযোগ হয়নি। গভীর রাত পর্যন্ত স্বামী বাসায় না ফেরায় লাইজু বেগম বেশ উৎকণ্ঠায় ছিলেন।

তিনি বলেন, ঋণের ৫০ হাজার টাকা ছাড়াও তার স্বামীর কাছে কিছুদিন আগে তাদের অটো বিক্রির ৮০ হাজার টাকা ছিল। কি কারণে আমার স্বামীকে হত্যা করা হলো আমি কিছুই জানি না, আমি স্বামী হত্যার বিচার চাই। অবুঝ দুই সন্তানকে নিয়ে লাইজুর জীবন এখন চরম অনিশ্চয়তার মুখে পড়েছি।

একটি সূত্রে জানা গেছে, মাঝবিল বাজার যাওয়ার পর রফিকুল তার অত্যন্ত ঘনিষ্ঠ ও প্রতিবেশী ভাতিজা আলিপ উদ্দিনের ছেলে গরু ব্যবসায়ী রফিকুলকে মোবাইল ফোনে ডেকে নেয়, পরবর্তীতে তারা দুজনে কোথায় গিয়েছে কি করেছে, তা কারো জানা নেই। এরপর গরু ব্যবসায়ী রফিকুল বাড়িতে আসলেও লাইজুর স্বামী অটো চালক রফিকুলের জবাই করা লাশ রাস্তায় পড়ে থাকে।

লাশ দেখার পর একাধিক প্রত্যক্ষদর্শী জানান, এ হত্যাকাণ্ডের পিছনে কোন পেশাদার খনির ভূমিকা রয়েছে, তাছাড়া এভাবে মানুষকে গরুর মত করে জবাই করা সম্ভব নয়!

এদিকে, হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে উলিপুর থানা পুলিশের পাশাপাশি কুড়িগ্রাম সিআইডির একটি দল মাঠে কাজ শুরু করেছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

এ ব্যাপারে উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ আশরাফুজ্জামান ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, হত্যাকারীকে শনাক্ত করে আইনের আওতায় আনতে সব ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App