×

খেলা

সৌম্যকে আরো সময় দিচ্ছেন সালাউদ্দিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৩, ১০:০৭ পিএম

সৌম্যকে আরো সময় দিচ্ছেন সালাউদ্দিন

ছবি: সংগৃহীত

জাতীয় দলের একসময়ের হার্ডহিটার খ্যাত ওপেনার সৌম্য সরকার এখন ঘরোয়া লিগেও রান সংগ্রহে হিমশিম খান। চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তার ইনিংসগুলো যথাক্রমে- ১৬, ৬, ৪, ০, ০!

গত সোমবার (১৬ জানুয়ারি) সিলেট স্ট্রাইকার্স ও বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ডাক মেরেছেন তিনি। তার ব্যাটিংয়ে সিকিভাগ আত্মবিশ্বাসও দেখা যাচ্ছে না! প্রায় হারিয়ে যেতে বসা এই ক্রিকেটারের যত্ন নিতে বললেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

দেশের স্বনামধন্য এই কোচের মতে, সৌম্য মানসিকতায় সমস্যা আছে। তার টেকনিক্যাল সমস্যাও আছে। তবু সালাউদ্দিন মনে করেন, এই অবস্থা থেকেও ৩০ বছর বয়সী ক্রিকেটারকে বের করা সম্ভব।

দিনের প্রথম ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সালাউদ্দিন বলেন, অসম্ভব বলে তো কিছু নেই! গত এক বছর মুমিনুল হকও রান করেনি। ওকেও অনেক কাছ থেকে দেখেছি। মুমিনুল যদি ফিরতে পারে, সৌম্যর পক্ষেও সম্ভব। হয়তো ওকে একটু ভালোভাবে যত্ন নিতে হবে। কেউ না কেউ ওর দায়িত্ব নিতে হবে। কারণ এই ধরনের ছেলেদের সঙ্গে কেউ থাকে না। ওকে একটা ভালো গাইডিংয়ের মধ্যে থাকতে হবে।

সৌম্যর বয়স এখন ৩০ ছুঁইছুঁই। তারপরও সৌম্যকে আরো সময় দেয়ার পক্ষে সালাউদ্দিন। তিনি বলেন, সময় একটু বেশি নিক। ওর কিছু টেকনিক্যাল সমস্যা আছে। সেগুলো যদি ঠিক করতে পারে, আমার মনে হয় ওর পক্ষেও ফেরা সম্ভব। আপনি একবার আন্তর্জাতিক ক্রিকেটে ভালো দাপট দেখিয়েছেন, আপনি কখনও এটা ভুলে যাবেন না। সে হয়তো ভুলেওনি। হয়তো তার কিছু মানসিক সমস্যা হচ্ছে, কিছু টেকনিক্যাল সমস্যা হচ্ছে। তার পাশে কেউ না কেউ থাকতে হবে। তাকে লম্বা সময় দিতে হবে। আমার মনে হয় সে ফিরতে পারবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App