×

সারাদেশ

বিশ্ব ইজতেমায় যাওয়ার পথে ৭০০ রোহিঙ্গা আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৩, ১০:৫০ এএম

বিশ্ব ইজতেমায় যাওয়ার পথে ৭০০ রোহিঙ্গা আটক

ছবি: সংগৃহীত

গাজীপুরের টঙ্গীতে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমায় যাওয়ার পথে সাত শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। বাইপাস সড়কে কলাতলী গ্রাম সংলগ্ন প্রধান সড়ক এলাকা থেকে রোহিঙ্গাদের গাড়িবহর জব্দ করে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানার ওসি মোহাম্মদ রফিকুল ইসলাম।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরের দিকে রোহিঙ্গাদের গাড়িবহর জব্দ করা হয়। পরে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের সঙ্গে যোগাযোগের তাদের আবারও ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

ওসি রফিকুল বলেন, উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পে থেকে রোহিঙ্গারা বাসে করে গাজীপুরে বিশ্ব ইজতেমার উদ্দেশে রওয়ানা দিচ্ছে- এমন খবর পেয়ে কক্সবাজার আদর্শ গ্রাম এলাকার বাইতুন নূর আমান জামে মসজিদ সংলগ্ন এলাকা থেকে রোহিঙ্গাবোঝাই ১৯টি বাস জব্দ করা হয়। রোহিঙ্গারা বাস ভাড়া করে বিভিন্ন ক্যাম্প থেকে বিশ্ব ইজতেমায় যাচ্ছিলেন বলে জিজ্ঞাসাবাদে জানা যায়। এজন্য তাদের আদর্শ গ্রামের বায়তুন নূর আমান জামে মসজিদ প্রাঙ্গণে জড়ো করা হয়। বিকেলে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে যোগাযোগ করে আটক রোহিঙ্গাদের শিবিরে ফেরত পাঠানো হয়।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান জানান, আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারির পরও এত রোহিঙ্গা কীভাবে শিবির থেকে বের হলো সেটা খতিয়ে দেখা হচ্ছে। এসব রোহিঙ্গাদের উখিয়ার ট্রানজিট শিবিরে রেখে এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App