×

খেলা

নাসির ‘মেধাবী’, দলে ফিরতে পারে সে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৩, ১০:১৬ পিএম

দেশের ক্রিকেট অঙ্গনে এক বিতর্কিত নাম নাসির হোসেন। এক সময় তিনি জাতীয় দলের ‘অটোচয়েস’ ছিলেন। আর সেই নাসিরই নানাবিধ বিতর্কে জড়িয়ে ক্যারিয়ারকে ধূলায় মিশিয়েছেন।

চলতি বিপিএলের নবম আসরে দেখা যাচ্ছে ব্যাট হাতে দুর্দান্ত নাসিরকে। ঢাকা ডমিনেটর্সের অধিনায়ক হিসেবে দলীয় সাফল্য কম হলেও ধারাবাহিকভাবে রান করে যাচ্ছেন নাসির। এই পারফরমেন্সের পর কি আবারও জাতীয় দলে তাকে বিবেচনা করা হবে?

এ বিষয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিনের মন্তব্য হলো, এই ক্রিকেটার এখনো জাতীয় দলে ফিরতে পারেন। কোন পথে তিনি ফিরতে এমনটাও বলে দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) নাসিরের ঢাকাকে হারিয়ে হ্যাটট্রিক জয় তুলে নেয়ার পর সংবাদ সম্মেলনে কুমিল্লার কোচ বলেন, ‘নাসিরের ইনিংস খুবই ভালো লেগেছে। সে অনেক দিন পরে হয়তো বিপিএল খেলছে। দিন দিন সে অনেক ফিট হচ্ছে। সে যদি আরেকটু ফিট হয়, তাহলে হয়তো ফেরার অবস্থায় চলে যাবে। নাসিরকে আমি বাংলাদেশের কয়েকটি মেধাবী ছেলের মধ্যে একজন হিসেবে দেখি। ওর মাথা সব সময় কাজ করে। ওর পক্ষে আসলে ফেরা সম্ভব। বাকিটা ওর ওপর। কতটা ফিটনেস নিয়ে আসবে, তার ওপরে নির্ভর করে।’

সর্বশেষ ২০১৮ সালে জাতীয় দলের হয়ে খেলা নাসিরও সংবাদ সম্মেলনে এসে জাতীয় দলে ফেরার আশা প্রকাশ করেন। তিনি বলেন, ‘জাতীয় দলে অবশ্যই খেলতে চাই। তবে এটা তো আমার হাতে নেই। আমার কাজ মাঠে পারফর্ম করা। সেটাই করতে চাই। হ্যাঁ, ফিটনেস নিয়ে আরেকটু কাজ করতে হবে। আশা করি, এক্ষেত্রে বোর্ডের সাপোর্ট পাব। যদি ফিটনেস নিয়ে কাজ করি। আমি আলাদা একজন ট্রেনার রেখে জিম-টিম করেছি। আশা করব পরবর্তীতে বোর্ডের কোনো ট্রেনারের (প্রশিক্ষক) কাছ থেকে সহায়তা পাব।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App