×

খেলা

টানা তিন জয় কুমিল্লার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৩, ০৫:৩০ পিএম

টানা তিন জয় কুমিল্লার

ছবি: সংগৃহীত

স্বরূপে ফিরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টানা তিন হারের পর টানা তিন জয় তুলে নিলো ইমরুল কায়েসের দল। আজ ঢাকা ডমিনেটর্সকে ৩৩ রানে হারিয়েছে তিনবারের শিরোপাজয়ীরা। বিপরীতে প্রথম ম্যাচে জয়ের পর টানা চার ম্যাচ হারলো ঢাকা।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকা ডমিনেটর্সকে ৩৩ রানে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগে ব্যাট করতে নেমে কুমিল্লা করে ৪ উইকেটে ১৮৪ রান। জবাবে ঢাকা বিশ ওভারে করতে পারে ৪ উইকেটে ১৫১ রান।

ঢাকার হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৬৬ রানে অপরাজিত থাকেন অধিনায়ক নাসির হোসেন। ৪৫ বলের ইনিংসে তিনি হাঁকান সাতটি চার ও দুটি ছক্কা। ১৭ বলে দুই চার ও এক ছক্কায় ২৪ রানে অপরাজিত থাকেন আরিফুল হক। মোহাম্মদ মিঠুন ৩৪ বলে তিন চার ও এক ছক্কায় করেন ৩৬ রান।

পাক ওপেনার আহমেদ শেহজাদ ১৯ রান করে ফিরলেও সৌম্য সরকার ও রবিন দাস রানের খাতা খুলতে পারেননি। বল হাতে কুমিল্লার হয়ে একটি করে উইকেট নেন হাসান আলী, তানভির ইসলাম ও মোসাদ্দেক হোসেন সৈকত।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও খুশদিল শাহ’র অর্ধশতকে ৪ উইকেটে ১৮৪ রান করে কুমিল্লা। প্রথম ওভারে সাজঘরে ফেরেন লিটন কুমার দাস। শূন্য রানে তাসকিন আহমেদের শিকার হন এই কিপার ব্যাটার। এরপর ইমরুল কায়েসের সঙ্গে ৪৭ রানের জুটি গড়েন মোহাম্মদ রিজওয়ান। ২৬ বলে ৩৩ রান করে নাসির হোসেনের শিকার হন ইমরুল।

টানা তিন জয়ে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স (৬ পয়েন্ট)। সমান ছয় পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে ফরচুন বরিশাল। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সবার উপরে সিলেট স্ট্রাইকার্স।

এরপর উইন্ডিজ ক্রিকেটার জনসন চার্লসের সঙ্গে ৪০ রানের জুটি গড়েন রিজওয়ান। ২০ রানে চালর্সকে সাজঘরে ফেরান মোহাম্মদ ইমরান। স্বদেশী খুশদিল শাহকে নিয়ে ৮৪ রানের জুটি গড়েন রিজওয়ান। দুজনই তুলে নেন অর্ধশতক। খুশদিল ২৪ বলে সাত চার ও পাঁচ ছক্কায় ৬৪ রান করে আউট হন সৌম্য সরকারের বলে। রিজওয়ান ৪৭ বলে ৫৫ রানে থাকেন অপরাজিত। একটি চারের পাশাপাশি তিনি হাকান তিন ছক্কা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App