×

সারাদেশ

৫ ঘণ্টা পর চিলাহাটি-ঢাকা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ০৪:৩৪ পিএম

৫ ঘণ্টা পর চিলাহাটি-ঢাকা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

ছবি: সংগৃহীত

চিলাহাটি-ঢাকা রুটে প্রায় পাঁচ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) বেলা দুইটায় এই রুটে ট্রেন চলাচল শুরু হয় বলে জানিয়েছেন চিলাহাটি রেলওয়ে স্টেশন মাস্টার টুটুল চন্দ্র রায়।

এর আগে সকাল নয়টায় নীলফামারীর চিলাহাটি রেলওয়ে স্টেশনে মিতালী এক্সপ্রেসের লাইট ইঞ্জিনকে খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেন ধাক্কা দেয়। এতে অন্তত ১০ জন আহত হন। ওই দুর্ঘটনার পর এই রুটে রেল চলাচল ব্যাহত হয়।

আহদের মধ্যে রূপসার লোকোমাস্টার নাজমুল হক ও মিতালী এক্সপ্রেসের সহকারী লোকোমাস্টার মাজেদুর রহমানের নাম জানা গেছে। আহতদের স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

স্টেশন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি স্টেশন ছেড়ে কিছুটা সামনে এগোচ্ছিল। এ সময় আগে থেকে দাঁড়িয়ে থাকা মিতালী এক্সপ্রেসের লাইট ইঞ্জিনের সঙ্গে সেটি ধাক্কা খায়। এতে রূপসার যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছুটাছুটি করে নামতে থাকেন ট্রেন থেকে। এতে অন্তত ১০ জন আহত হন।

স্টেশন মাস্টার টুটুল চন্দ্র রায় বলেন, দুর্ঘটনা কারণ এখনও বলা যাচ্ছে না। কোনো ট্রেন বা ইঞ্জিন স্টেশন ছেড়ে গেলে স্টেশন মাস্টারকে সঙ্গে সঙ্গে অবগত করতে হয়। পয়েন্টসম্যানের দায়িত্বে থাকা শ্রমিকরা তখন ট্রেন চলাচলের জন্য রেললাইনের পয়েন্টগুলো মিলিয়ে দেন। কিন্তু কিভাবে একই লাইনে খুলনাগামী রূপসা এক্সপ্রেস ও মিতালী ট্রেনের ইঞ্জিন গিয়ে দুর্ঘটনা ঘটল তা তদন্ত করে জানা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App