×

বিনোদন

শিল্পকলার মঞ্চে ‘রাজদ্রোহী’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ০৯:১০ পিএম

শিল্পকলার মঞ্চে ‘রাজদ্রোহী’

‘রাজদ্রোহী’ নাটকের একটি দৃশ্য

শিল্পকলার মঞ্চে ‘রাজদ্রোহী’

একজন লেখককে কেন্দ্র করে নির্মিত হয়েছে ‘রাজদ্রোহী’ নাটকের প্লট। যেখানে সত্য নয়, মিথ্যাই এই লেখকের লেখালেখির মূল সুর। অবলীলায় মিথ্যা বলেন। মিথ্যা লেখেন। তার উপন্যাসের সব চরিত্রই নেতিবাচক। ভালো কিছু তাদের চোখে পড়ে না। ভালোর মধ্যে সব সময় কালো খোঁজেন এই লেখক। খুন, রাহাজানি, অন্যায়-অনাচারের পক্ষে প্রকাশ্যে কথা বলেন। তার উপন্যাসের চরিত্রগুলো একদিন তারই বিরুদ্ধে খেপে ওঠে। মিথ্যার শক্তি দুর্বল হয়ে যায়। কঠিন সত্যের মুখোমুখি দাঁড়ান লেখক। এভাবেই এগোতে থাকে নাটকের গল্প।

বুধবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হয়েছে নাট্য সংগঠন এথিকের নতুন নাটক ‘রাজদ্রোহী’। এটি এথিক নাট্যদলের দশম প্রযোজনা। নাটকটির রচনা ও নিদের্শনায় ছিলেন নাট্যকার, নির্দেশক কথাসাহিত্যিক, সংবাদকর্মী রেজানুর রহমান।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন রেজানুর রহমান, সুমনা সোমা, মনি কানচন, সুকর্ন হাসান, মিন্টু সরদার, সবুজ রহমান, রিমন, আজিম উদ্দিন, রুনি ও অপ্সরা।

নাটকটির মঞ্চ পরিকল্পনা করেছেন আলি আহমেদ মুকুল, আলোক পরিকল্পনা করেছেন আবু সুফিয়ান বিপ্লব, পোশাক পরিকল্পনায় রয়েছেন এনাম তারা সাকি, আবহ সংগীত করেছেন শিশির রহমান, রূপ সজ্জা শুভাশীষ দত্ত তন্ময় ও পোস্টার ডিজাইন করেছেন সাকিল সিদ্ধার্থ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App