×

সারাদেশ

ভারত-বাংলাদেশের প্রতিরক্ষা বন্ধুত্ব আরো সুদৃঢ় হচ্ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ১০:৩০ এএম

ভারত-বাংলাদেশের প্রতিরক্ষা বন্ধুত্ব আরো সুদৃঢ় হচ্ছে

বাংলাদেশে সফররত ভারতীয় কোস্টগার্ডের দুটি জাহাজের সদস্যদের সম্মানে আয়োজিত নৈশভোজে বক্তব্য রাখেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। ছবি: ভোরের কাগজ

ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে যে সুদৃঢ় ভ্রাতৃত্ব-সৌহার্দপূর্ণ বন্ধুত্ব রয়েছে তা দিন দিন আরো বৃদ্ধি পাচ্ছে। দুই দেশের মধ্যে অর্থনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক যে গভীর সম্পর্ক রয়েছে তার পাশাপাশি উভয় দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতাও রয়েছে। আর এই প্রতিরক্ষা সহযোগিতা উভয় দেশের মধ্য যত বেশি হবে ততই এই সম্পর্ক আরো দৃঢ়তর হবে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাতে চট্টগ্রামে সফররত ভারতীয় কোস্টগার্ডের সদস্যদের সম্মানে আয়োজিত এক নৈশভোজে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

হাই কমিশনার প্রণয় ভার্মা এবং মিসেস মনু ভার্মা সফররত ভারতীয় কোস্ট গার্ড জাহাজ আইসিজিএস শৌর্য এবং আইসিজিএস রাজবীর' র সদস্যদের জন্য একটি নৈশভোজের আয়োজন করেছিলেন। কোস্টগার্ড সদস্য ও চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

হাইকমিশনার ভার্মা চট্টগ্রামে সফররত জাহাজগুলোকে স্বাগত জানিয়ে আরও বলেন, জাহাজের সফর আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের দৃশ্যমান প্রতীক।

ভারতীয় হাইকমিশন সুত্রে জানানো হয়, তিনি ভারত-বাংলাদেশ প্রতিরক্ষা সহযোগিতার ক্রমবর্ধমান গতির প্রতিফলন হিসাবে ভারত থেকে ঘন ঘন জাহাজ পরিদর্শনের বিষয়টি তুলে ধরেন। তিনি সমুদ্রের নিরাপত্তা ও নিরাপত্তায় ভারতীয় ও বাংলাদেশী কোস্টগার্ডের ভূমিকার কথাও স্বীকার করেন। আইসিজিএস রাজবীর এবং আইসিজিএস শৌর্যের সফর আমাদের দু' দেশের ভাগ করা সামুদ্রিক স্থানের শান্তি, স্থিতিশীলতা এবং সমৃদ্ধির প্রতি আমাদের অভিন্ন অঙ্গীকার প্রদর্শন করে। এগুলো ভারত ও বাংলাদেশের মধ্যে গভীর মৈত্রী ও সহযোগিতার দৃশ্যমান বহি.প্রকাশ বলে উল্লেখ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App