×

সারাদেশ

তুমব্রু সীমান্তে গোলাগুলি, রোহিঙ্গা যুবকের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ০৪:২০ পিএম

তুমব্রু সীমান্তে গোলাগুলি, রোহিঙ্গা যুবকের মৃত্যু

ছবি: সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে গুলিবিদ্ধ হয়ে এক রোহিঙ্গা যুবকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া, গুলিবিদ্ধ অপর একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুর পৌনে তিনটার দিকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের পাশে এমএসএফ হাসপাতালে নেয়া হলে ওই যুবককে মৃত ঘোষণা করেন চিকিৎসক। নিহত ব্যক্তির নাম হামিদ উল্লাহ। এছাড়া, ‍গুলিবিদ্ধ হয়েছেন মুহিব উল্লাহ। তাদের বিস্তারিত পরিচয় জানা সম্ভব হয়নি।

এসব তথ্য নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মল আলী।

তিনি বলেন, ‘তুমব্রু সীমান্তে শূন্যরেখা থেকে ওই দুজনকে উদ্ধার করে কুতুপালং ক্যাম্পের পাশে এমএসএফ হাসপাতালে নেয়া হয়। এ সময় গুলিবিদ্ধ হামিদ উল্লাহকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার মরদেহ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। আরেক গুলিবিদ্ধ মুহিব উল্লাহকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তির জন্য পাঠানোর প্রস্তুতি চলছে।’

ওসি আরো বলেন, ‘কী কারণে বা কেন তারা গুলিবিদ্ধ হয়েছেন তা এখনও বলা যাচ্ছে না। দুজনের শরীরে বিশেষ রঙয়ের পোশাক রয়েছে। তারা মিয়ানমারের কোনো বিদ্রোহী গোষ্ঠীর সদস্য বলে ধারণা করা হচ্ছে।’

সকাল ছয়টার পর থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তের কোনারপাড়ার শূন্য রেখায় দুই পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয় বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমেন শর্মা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App