×

সারাদেশ

উখিয়া সীমান্তে ইয়াবা কারবারি-বিজিবির গোলাগুলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ১১:৫৩ এএম

উখিয়া সীমান্তে ইয়াবা কারবারি-বিজিবির গোলাগুলি

ছবি: সংগৃহীত

কক্সবাজারের উখিয়া উপজেলা সীমান্তে ইয়াবা কারবারি ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার পালংখালী ইউনিয়নের রহমতের বিল হাজীর বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাইফুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, সীমান্ত দিয়ে ইয়াবার চালান আসছে এমন খবরে রহমতের বিল হাজীর বাড়ি এলাকায় বালুখালী বিওপির একটি বিশেষ টহলদল অভিযান চালায়। টের পেয়ে ইয়াবা ব্যবসায়ীরা বিজিবি টহলদলকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় বিজিবি টহলদল কৌশলগত অবস্থান নিয়ে ইয়াবা ব্যবসায়ীদের লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে। ইয়াবা ব্যবসায়ীরা ছত্রভঙ্গ হয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যেতে বাধ্য হয়।

তিনি জানান, ফায়ারের ঘটনায় বিজিবি টহলদলের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে ইয়াবা ব্যবসায়ীদের কোনো সদস্য আহত কিংবা নিহত হয়েছে কিনা তা জানা যায়নি। ঘটনার পর থেকে বিজিবি সতর্ক অবস্থানে আছে। বাড়ানো হয়েছে টহল এবং গোয়েন্দা কার্যক্রম।

স্থানীয়দের বরাত দিয়ে পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী বলেন, শীর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট নবী হোসেন গ্রুপ মাদক ও অপহরণসহ সীমান্ত এলাকায় অপরাধের স্বর্গরাজ্য তৈরি করেছে। তিনি মূলত মিয়ানমার সীমান্তে অবস্থান করেন। তার গ্রুপের হাতে অনেক নিরাপদ মানুষ হত্যার শিকার হয়েছে। বাংলাদেশে মাদক পাচারের মূল হোতা নবী। বিজিবি নবী হোসেনকে ধরিয়ে দিতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল।

গত বছরের জুলাই থেকে টানা কয়েকমাস মিয়ানমার সীমান্তের ওপারে সংঘাত চলে। সেসময় অনেক গোলা বাংলাদেশের মাটিতেও এসে পড়েছে। গত মাস দুয়েক ধরে সীমান্তে গোলাগুলি বন্ধ ছিল। মঙ্গলবার সন্ধ্যায় আবার গুলির শব্দে সীমান্তে বসবাসকারী লোকজনের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App