×

সারাদেশ

আলফাডাঙ্গা পৌরসভার মেয়র-কাউন্সিলরদের শপথ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ০৩:৪৫ পিএম

আলফাডাঙ্গা পৌরসভার মেয়র-কাউন্সিলরদের শপথ

ছবি: সংগৃহীত

ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার নব-নির্বাচিত মেয়র আলী আকসাদ ঝন্টু শপথ গ্রহণ করেছেন। একইসঙ্গে পৌরসভার ৯ জন সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত নারী আসনের ৩ জন কাউন্সিলর শপথ নিয়েছেন।

বুধবার (১৮ জানুয়ারি) সকাল ১০টায় ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান এ শপথ বাক্য পাঠ করান। বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গত ২৯ ডিসেম্বর আলফাডাঙ্গা পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাইফুর রহমানকে এক হাজার ২৮১ ভোটের ব্যবধানে পরাজিত করে স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী হিসেবে নারকেল গাছ প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হন আলী আকসাদ ঝন্টু। এরপর গত ৯ জানুয়ারি একজন মেয়র, নয়জন কাউন্সিলর ও সংরক্ষিত তিনজন কাউন্সিলরের নামে গেজেট প্রকাশ হয়। পরবর্তীতে ১৫ জানুয়ারি তাদের শপথ নেয়ার জন্য বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে চিঠি পাঠানো হয়।

পৌর মেয়র আলী আকসাদ ঝন্টু এরআগে পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। তিনি পেশায় একজন ব্যবসায়ী। তার বাড়ি পৌরসভার মিঠাপুর গ্রামে। তিনি পৌরসভার দ্বিতীয় মেয়র হিসেবে শপথ গ্রহণ করেছেন। এর আগে পৌরসভার প্রথম মেয়র হিসেবে ৫ বছর দায়িত্বে ছিলেন কুসুমদি গ্রামের বাসিন্দা ও পৌর আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান।

নবনির্বাচিত মেয়র আলী আকসাদ ঝন্টু বলেন, জনগণ আমাকে বিপুল ভোটে মেয়র নির্বাচিত করেছেন।আলফাডাঙ্গা পৌরবাসীর সেবায় সর্বদা সচেষ্ট থাকবো। দায়িত্ব বুঝে নিয়েই পৌরবাসীর কল্যাণে মাঠে নামবো।

পৌরসভার মেয়র পদে আলী আকসাদ ঝন্টু ছাড়াও কাউন্সিলরদের মধ্যে শপথ গ্রহণ করেছেন সংরক্ষিত আসনে সালমা আক্তার, শাহানা বেগম ও জরিনা বেগম। সাধারণ আসনে সৈয়দ রোমান আলী, মো. হারুন-অর-রশিদ, মো. ইউসুফ হোসেন, মো. আজিজুর রহমান তালুকদার, মো. নবাব আলী, এনায়েত হোসেন, এস এম মামুন অর রশীদ, মো. নুর ইসলাম শেখ ও মোহাম্মাদ শাহবুল আলম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App