×

সারাদেশ

আলফাডাঙ্গায় চাচার বিরুদ্ধে ভাতিজার জমি দখলের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ০৯:২৭ পিএম

আলফাডাঙ্গায় চাচার বিরুদ্ধে ভাতিজার জমি দখলের অভিযোগ

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় আপন চাচার বিরুদ্ধে ভাতিজাদের জমি জোরপূর্বক দখলে নিয়ে গাছ কেটে বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে উপজেলার কুচিয়াগ্রাম এলাকায়। এ ঘটনায় ভাতিজা ইমরান হোসেন নিজের পৈর্তৃক সম্পত্তির ওপর জোরপূর্বক ভাবে চাচা আবু তাহের মোল্যা কর্তৃক বসত ঘর নির্মাণ বন্ধে গত সোমবার ফরিদপুর আদালতে আবেদন মামলা দায়ের করলে আদালত ওই জায়গার ওপর বাড়ি নির্মাণ বন্ধসহ ১৪৪ ধারা জারি করে আলফাডাঙ্গা থানা পুলিশকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখাসহ প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

আদালতের আদেশে মঙ্গলবার (১৭ জানুয়ারি) থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন ও উভয় পক্ষকে ১৪৪ ধারা জারি করার নোটিশ প্রদান করেন।

জানা যায়, উপজেলার ৩৭নং পবনবেগ মৌজার বিএস ৫৫১নং খতিয়ানের ১৮৫৮ নং দাগে ২৯ শতাংশ জমির মধ্যে রাস্তা ব্যতীত নয় শতাংশ জমি দীর্ঘদিন ধরে বাড়ি ও গাছ লাগিয়ে ভোগ দখল করে আসছেন মানিক মোল্যা। কিন্তু মানিক মোল্যার ভোগদখলীয় জমি তার আপন ভাই আবু তাহের মোল্যা গং জমি দখলের পাঁয়তারা শুরু করে। গত ১৩ জানুয়ারি সকালে ওই জমির মালিকানা দাবি করে জোরপূর্বকভাবে ছয়-সাত লাখ টাকার ফলজ ও কাঠের গাছ কেটে ইট এনে ঘর নির্মাণের কাজ শুরু করে। পরে মানিক মোল্যার ছেলে ইমরান হোসেন স্থানীয় গণ্যমান্য লোকজন এনে কাজ বন্ধ করতে গেলে তাদের অমান্য করে কাজ চালিয়ে যায়। পরবর্তীতে গত ১৫ জানুয়ারী সকাল আটটায় কাজ শুরু করতে গেলে ইমরান হোসেন কাজে বাধা দিতে গেলে চাচা আবু তাহের মোল্যার হুকুমে আরও পাঁচ-ছয়জন ইমরান মোল্যাকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। সেই সঙ্গে ঘর নির্মাণে পুনরায় বাধা সৃষ্টি করলে প্রাণনাশের হুমকি দেয়।

নিরুপায় হয়ে ইমরান হোসেন গত ১৫ জানুয়ারি আলফাডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বাড়ি নির্মাণ বন্ধ রাখার জন্য আবু তাহের মোল্যা গংদের বলা সত্ত্বেও তারা ঘর নির্মাণ কাজ অব্যাহত রাখে। নিজের পৈর্তৃক সম্পত্তির ওপর পাকা বাড়ি নির্মাণ বন্ধ করার জন্য শেষ পর্যন্ত ইমরান হোসেন আদালতের শরণাপন্ন হলে আদালত বিরোধপূর্ণ জায়গার ওপর স্থিতিবস্থাদেশ জারি করেন।

জানতে চাইলে অভিযুক্ত আবু তাহের মোল্যা বলেন, ‘পিতার সম্পত্তি আমরা তিন ভাই সমান তিন ভাগে পেয়েছি। আমার অংশে আমি ঘর নির্মাণ করছি। পুলিশ নোটিশ করায় আমি কাজ বন্ধ করে দিয়েছি। তবে মারধরের কোনো ঘটনা ঘটেনি’।

এবিষয়ে আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের বলেন, ‘আদালতে ১৪৪ ধারা ফৌজদারি কার্যবিধি আদেশক্রমে এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষায় উভয়পক্ষকে নোটিশ দেয়া হয়েছে’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App