×

জাতীয়

অবৈধ মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী ৪ জন রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ০৬:৫৫ পিএম

অবৈধ মানি এক্সচেঞ্জ ব্যবসায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার ৪ আসামিকে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত৷ আসামিরা হলেন- হাসনাত এ চৌধুরী (৪৬), শামসুল হুদা চৌধুরী রিপন (৪০), সুমন মিয়া (৩০) ও তপন কুমার দাস (৪৫)।

বুধবার (১৮ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আলাদতে আসামিদের হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি উপপরিদর্শক (এসআই) আতিকুর রহমান। এ আবেদনের প্রেক্ষিতে আদালত প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার সূত্রে জানা যায়, গত ১৭ জানুয়ারি আদাবর থানাধীন রিং রোডস্থ জাপান টোকিও স্কয়ার শপিং কমপ্লেক্সের নিচতলায় আলম অ্যান্ড ব্রাদার্স ফাইমা ট্রাভেলস নামক দোকানে অভিযান চালায় সিআইডি। এসময় হুন্ডি ব্যবসা ও অবৈধ মানি এক্সচের ব্যবসায় নিয়োজিত আসামিদের ডলার বিক্রির সময় হাতেনাতে আটক করা হয়।

ঘটনাস্থল থেকে আসামিদের নিকট থেকে দেশি বিদেশি মুদ্রায় বাংলাদেশি টাকায় ২৭ লাখ ৩৩ হাজার ৪২৩ টাকা উদ্ধার করা হয়। পুলিশ আটককৃতদের মানি এক্সচেঞ্জ ব্যবসার বৈধ কাগজপত্র দেখাতে বলে। কিন্তু তারা কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এরপর তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের মামলা দায়ের করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App