×

খেলা

হাথুরুর সহকারী হতে আপত্তি শ্রীরামের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৩, ১২:২২ পিএম

হাথুরুর সহকারী হতে আপত্তি শ্রীরামের

চন্ডিকা হাথুরুসিংহকে প্রধান কোচ হিসেবে চূড়ান্ত করতে যাচ্ছে বিসিবি। আর সহকারী কোচ হিসেবে শ্রীধরন শ্রীরামকে পছন্দ করেছে বিসিবি। তবে এখানেই দেখা গেছে সমস্যা। হাথুরুর সহকারী হতে আপত্তি রয়েছে শ্রীরামের।

চন্ডিকা হাথুরুসিংহের কাছ থেকে সবুজসংকেত পাওয়ার পরই রাসেল ডমিঙ্গোর ব্যাপারে একটা সিদ্ধান্তে পৌঁছাতে পেরেছে বিসিবি। চুক্তির শর্ত বিচ্ছেদ পর্যায়ে পৌঁছাতেই উভয় পক্ষের সম্মতিতে তিন মাসের নোটিশে চাকরি ছাড়েন ডমিঙ্গো। প্রধান কোচের পদ শূন্য হওয়ার পর থেকেই নতুন কোচ নিয়োগের প্রক্রিয়া এগিয়ে নেয় বোর্ড। চন্ডিকা হাথুরুসিংহ ও শ্রীধরন শ্রীরামের সঙ্গে যোগাযোগ চালিয়ে গেছে এতদিন। শ্রীরাম ঢাকায় এসে একবার আলোচনাও করে গেছেন নাজমুল হাসান পাপনের সঙ্গে। আগামী মাসে আবার আসার কথা রয়েছে তাঁর। তিনি আসেন কিনা- সেটাই এখন দেখার বিষয়।

কারণ, জাতীয় দলের তিন সংস্করণের প্রধান কোচ হিসেবে হাথুরুসিংহকে চূড়ান্ত করে ফেলেছে বিসিবি। তিনিই চেয়েছিলেন, তিন সংস্করণের প্রধান কোচের পদ। একইভাবে শ্রীরাম চেয়েছেন, সাদা বলের প্রধান কোচ হতে। এ কারণেই প্রধান কোচ বেছে নিতে এতটা সময় লেগেছে বিসিবির। হাথুরুসিংহেকে নিয়োগ দিতে শ্রীরামকে সহকারী কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। যদিও টি২০ বিশ্বকাপে সাকিবদের পরামর্শকের অন্তরালে প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন শ্রীরাম। তিনি এখন হাথুরুসিংহের সহকারী হতে চান না। বিসিবির একজন কর্মকর্তাকে সম্প্রতি ফোনে শ্রীরাম আনঅফিসিয়ালি জানিয়েছেন, সহকারী কোচ হতে চান না তিনি। নাজমুল হাসান পাপন এবং জালাল ইউনুসও বুঝে গেছেন হাথুরুসিংহে বা শ্রীরামের যে কোনো একজনকে বেছে নিতে হবে। তাই পরীক্ষিত কোচ চন্ডিকা হাথুরুসিংহকেই বেছে নিয়েছেন তাঁরা।

প্রধান কোচ চূড়ান্ত হয়ে গেলেও অফিসিয়ালি নাম প্রকাশ করা হয়নি। হাথুরুসিংহের নিয়োগ ওপেন সিক্রেট হলেও আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি বিসিবির সব পরিচালককে। তবে গতকাল ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস ঢাকায় একাধিক টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, 'আমরা চেষ্টা করছি, ইংল্যান্ড সিরিজের আগেই হেড কোচ নিয়োগ দিতে। কোচের সঙ্গে আলোচনার পর্ব শেষ। একপ্রকার চূড়ান্ত হয়ে আছে। তবে চুক্তি না হওয়া পর্যন্ত নাম প্রকাশ করতে পারছি না। আশা করি, ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে প্রধান কোচের নাম ঘোষণা করতে পারব।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App