×

পুরনো খবর

শিশু বক্তা রফিকুলের আরো এক মামলায় বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৩, ০১:১৫ পিএম

শিশু বক্তা রফিকুলের আরো এক মামলায় বিচার শুরু

ছবি: সংগৃহীত

গাজীপুরের বাসন থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শিশুবক্তা খ্যাত রফিকুল ইসলাম মাদানীসহ দুই জনের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। এরফলে আসামিদের বিরুদ্ধে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ, এম জুলফিকার হায়াতের আদালত আসামিদের অব্যাহতির আবেদন নামঞ্জুর করে চার্জগঠনের আদেশ দেন। একই সাথে আগামী ১ মার্চ সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন ট্রাইব্যুনাল।

বিচার শুরু হওয়া অপর আসামি হলেন, হাফেজ মাসুম বিল্লাহ। এদিন চার্জগঠনের সময় দুই আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচারের প্রার্থণা করেন।

রফিকুল ইসলামের আইনজীবী শোহেল মো. ফজলে রাব্বী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, মাদানীর বিরুদ্ধে মোট ৭টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে ৩টি মামলায় জামিনে রয়েছেন তিনি।

২০২১ সালের ২০ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গাজীপুর বাসন থানার সাব ইন্সপেক্টর মো. সাখাওয়াত হোসেন দুই আসামির চার্জশিট দাখিল করেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরুদ্ধে ২০২১ সালের ২৫ মার্চ বিক্ষোভকালে ঢাকার মতিঝিল এলাকা থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করলেও পরে পরে তাকে ছেড়ে দেয় পুলিশ।

এরপর একই বছর ৭ এপ্রিল নেত্রকোনার বাড়ি থেকে রফিকুল মাদানীকে আটক করে র‌্যাব। পরদিন তাকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব। এরপর গাছা থানায় দায়ের করায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে কারাগারে পাঠানো হয়। এরপর তার বিরুদ্ধে কয়েকটি মামলা দায়ের করা হয়। বর্তমানে তিনি কারাগারে আটক রয়েছেন।

এরআগেও কয়েকটি মামলায় তার বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App