×

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃত্যু ৯৬২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৩, ০৯:০৮ এএম

বিশ্বে করোনায় মৃত্যু ৯৬২

ছবি: এপির

শনাক্ত দেড় লাখ

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাতে আরও ৯৬২ জন মারা গেছেন। শনাক্ত হয়েছেন ১ লাখ ৫০ হাজার ৩৪৯ জন। মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এ তথ্য।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৩১ হাজার ৮৯৭ জনে। আর ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ১৫ লাখ ৪৫ হাজার ৪ জনে। এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে।

তবে বিশ্বে এখন করোনায় বিপর্যস্ত জাপান। দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫৪ হাজার ৩৭৮ জন। আর মারা গেছেন ২৮৪ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ১৪ লাখ ৭১ হাজার ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬২ হাজার ৯৬৩ জন মারা গেছেন।

অন্যদিকে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৬৫০ জন এবং মারা গেছেন ৪ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৩৫ লাখ ৮৩ হাজার ৯৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ২৫ হাজার ৫৫৮ জন মারা গেছেন। দৈনিক মৃত্যুর দিক দিয়ে গত ২৪ ঘণ্টায় জাপানের পর রয়েছে মেক্সিকো। ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৮৫ জন।

এরপর ব্রাজিলে ৮১, ফ্রান্সে ৮০, দক্ষিণ কোরিয়ায় ৩৫, রাশিয়ায় ৪০, কানাডায় ৪৪, হংকংয়ে ৫০, চিলিতে ৩২ জন মারা গেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App