×

বিনোদন

প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৩, ০৩:০২ পিএম

প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

উপ-নির্বাচনে প্রার্থিতা ফিরে পেলেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। প্রার্থিতা ফিরে পেয়ে তিনি বলেন, ‘আপনাদের দোয়া ও ভালোবাসায় আমি প্রার্থিতা ফিরে পেয়েছি। আগামীকাল থেকে নির্বাচনের প্রচারণায় অংশগ্রহণ করবো ইনশাআল্লাহ।’

বগুড়া-৪ ও ৬ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করেন হিরো আলম। মঙ্গলবার (১৭ জানুয়ারি) হিরো আলমের দায়ের করা রিটের শুনানি নিয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। ফলে নির্বাচেনে তার প্রার্থীতা হতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

বগুড়া-৪ ও ৬ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন হিরো আলম। কিন্তু ভোটার তালিকায় গরমিল থাকায় গত ৮ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে দুপুর ১টার দিকে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

এরপর হিরো আলম মনোনয়ন গ্রহণ ও বাতিল সংক্রান্ত বিষয়ে গত ১০ জানুয়ারি আপিল করেন প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে। সেই আপিলেও গত ১২ জানুয়ারি খারিজ করেন নির্বাচন কমিশন। এরপর তিনি হাইকোর্টের দ্বারস্থ হন। সোমবার (১৬ জানুয়ারি) হাইকোর্টে তিনি পৃথক রিট দায়ের করেন।

বিএনপির দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মো. সিরাজ ও বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন স্পিকারের কাছে পদত্যাগ করেন। ফলে আসন দুটি শূন্য ঘোষণা করা হয়। পরবর্তীতে ১ ফেব্রুয়ারি ইভিএমে ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App