×

জাতীয়

পোশাক শিল্প প্রবৃদ্ধির পরবর্তী পর্যায়ের জন্য প্রস্তুতি নিচ্ছে।

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৩, ০৮:২০ পিএম

পোশাক শিল্প প্রবৃদ্ধির পরবর্তী পর্যায়ের জন্য প্রস্তুতি নিচ্ছে।

ছবি: ভোরের কাগজ

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেছেন, বাংলাদেশের পোশাক শিল্প একটি উচ্চমানের (হাই-এন্ড) পোশাক উৎপাদন কেন্দ্র হিসেবে নিজের অবস্থানকে শক্তিশালী করার লক্ষ্যে সর্বশেষ উদ্ভাবন ও প্রযুক্তির মাধ্যমে প্রবৃদ্ধির পরবর্তী পর্যায়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে।

তিনি বলেন, “পোশাক শিল্প ম্যান-মেইড ফাইবার ভিত্তিক পোশাকসহ আরও বৈচিত্র্যময় পণ্য তৈরিতে সক্ষমতা অর্জন করছে এবং সেই অনুযায়ী কারখানাগুলোও সক্ষমতা বৃদ্ধির জন্য তাদের যন্ত্রপাতির আপগ্রেডেশন এবং দক্ষতা বৃদ্ধি করছে।”

ফারুক হাসান ১৬ জানুয়ারি ঢাকায় নেদারল্যান্ডসভিত্তিক পোশাক ব্র্যান্ড, জীমান টেক্সটিয়েলসুপারস আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জীমান এর সিইও ও চেয়ারম্যান এরিক-জান মারেস (ঊৎরশ-ঔধহ গধৎবং) এবং জীমান এর বায়িং ও সিএসআর ডিরেক্টর এরিকা রুলভিঙ্ক। এছাড়াও উপস্থিত ছিলেন বিজিএমইএ এর পরিচালক ফয়সাল সামাদ, বিজিএমইএ এর সাবেক পরিচালক মোশাররফ হোসেন ঢালী , রূপসী গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সোহরাওয়ার্দী এবং গ্র্যান্ড সি এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক স্যাং হুন কিম এবং পরিচালক কিউ হিউং কিম।

ফারুক হাসান তার বক্তৃতায় বলেন, বাংলাদেশ বিশ্বব্যাপী ক্রেতাদের বৈচিত্র্যপূর্ন চাহিদা, বিশেষ করে মূল্য সংযোজন পণ্যের চাহিদা মেটাতে সক্ষমতা বাড়াচ্ছে। তিনি উদ্ভাবনী পণ্য তৈরিতে বাংলাদেশী সরবরাহকারীদের সক্ষমতা বাড়াতে বাংলাদেশী সরবরাহকারীদের সাথে অংশীদারিত্ব জোরদার করার জন্য জীমানসহ বৈশ্বিক ক্রেতাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন এতে করে উভয় পক্ষই উপকৃত হবে। তিনি ৩০ বছরেরও অধিক সময় ধরে বাংলাদেশকে সোর্সিং হাব হিসেবে বেছে নেয়ার জন্য জীমান’কে ধন্যবাদ এবং বাংলাদেশ থেকে পোশাকের সোর্সিং বাড়ানোর জন্য অনুরোধ জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App